কুমিল্লায় হত্যা মামলায় আ.লীগ নেতাসহ ১৪ জনের যাবজ্জীবন

কুমিল্লার আদর্শ সদর উপজেলার কালিরবাজারে পারভেজ হত্যা মামলায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিসহ ১৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। পাশাপাশি তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ সোমবার বিকেলে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ ২য় আদালতের বিচারক নাসরিন জাহান এ রায় দেন। মামলার বাদীপক্ষের আইনজীবী মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় দণ্ডপ্রাপ্তরা হলেন কুমিল্লা সদরের কালিরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. সেকান্দর আলী, একই এলাকার মো. শাহিন, মো. সাদ্দাম হোসেন, মো. সাইফুল ইসলাম, মফিজ ভান্ডারী, মো. কামাল হোসেন, আব্দুল কাদের, মো. ইব্রাহীম খলিল, মো. আনোয়ার, মো. মেহেদী হাসান রুবেল, জয়নাল আবেদীন, মো. কাওছার, মো. রিয়াজ ও মো. বিল্লাল হোসেন।

নিহত মো. পারভেজ (৩০) সদর উপজেলার কালিরবাজার ইউনিয়নের কমলাপুর এলাকার আব্দুল মমিনের ছেলে।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. শরিফুল ইসলাম জানান, ২০২০ সালের ১০ জুন সন্ধ্যায় কুমিল্লার আদর্শ সদর উপজেলার কালিরবাজারের কমলাপুর এলাকায় ছিনতাইয়ের অভিযোগে মো. পারভেজকে পিটিয়ে হত্যা করে তাঁর প্রতিপক্ষ। এ ঘটনায় থানায় ছিনতাইয়ের অভিযোগে হত্যা করা হয়েছে বলে মামলা হয়। পরে এ মামলাটি সিআইডি পুলিশ তদন্ত করে ১৪ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়, ১০ জুন সন্ধ্যায় পারভেজ তাঁর বাড়ি থেকে বের হয়ে সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এলে পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে অভিযুক্তরা তাঁকে গাড়িতে উঠিয়ে একটি কাঠের বাগানে নিয়ে পিটিয়ে হত্যা করে।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. শরিফুল ইসলাম বলেন, মামলায় ৩১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাঁদের প্রত্যককে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন। অনাদায়ে আরও পাঁচ মাসের সশ্রম কারাদণ্ড দণ্ডিত করা হয়। রায় ঘোষণার সময় আসামি মো. কাওছার, মো. রিয়াজ ও বিল্লাল ছাড়া সবাই উপস্থিত ছিলেন।

আরো পড়ুন