৫ শতাধিক পথচারীকে স্যালাইন-শরবত খাওয়াল কুমিল্লা ট্রাফিক পুলিশ

তীব্র দাবদাহে পাঁচ শতাধিক পথচারীকে খাবার স্যালাইন, ঠান্ডা পানি এবং শরবত খাইয়েছে কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশ। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে কুমিল্লা নগরীর কান্দির পাড় ট্রাফিক পুলিশ বক্সের সামনে এ কার্যক্রম চালানো হয়।

পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ। ইকরামুল আলম নামের এক পথচারী ঢাকা পোস্টকে বলেন, এই তীব্র গরমে পুলিশের উদ্যোগটি খুবই ভালো লেগেছে। এমন উদ্যোগ নিয়ে সবারই এগিয়ে আসা উচিত।

জালাল হোসেন নামের এক রিকশাচালক বলেন, পুলিশের কাছ থেকে মাগনা (বিনামূল্যে) শরবত পান করলাম। এমনটা এই প্রথমবারই হয়েছে। পুলিশ সাধারণ মানুষের কথাও ভাবে। ধন্যবাদ পুলিশকে।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) জিয়াউল হক চৌধুরী টিপু বলেন, প্রচণ্ড দাবদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র গরমে সড়কে চলাচলকারী মানুষদের পানিশূন্যতার বিষয়টি মাথায় রেখে জেলা ট্রাফিক পুলিশ এ উদ্যোগ গ্রহণ করেছে। রাস্তায় যেসব মানুষ বেরিয়েছেন তাদের বেশির ভাগই অতীব জরুরি কাজেই বের হয়েছেন। প্রচণ্ড গরমে সেসব মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে এ কার্যক্রম চালানো হয়েছে। গরমে সড়কে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য, রিকশাচালক, অটোরিকশাচালক এবং পথচারীদের খাবার স্যালাইন, শরবত এবং ঠান্ডা পানি বিতরণ করা হয়েছে। পাঁচ শতাধিক মানুষকে জেলা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে এ সেবা দেওয়া হয়েছে। জনস্বার্থে ট্রাফিক পুলিশের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান, জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক টিআই জিয়াউল হক চৌধুরী টিপুসহ ট্রাফিক পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থেকে এ কার্যক্রম পরিচালনা করেন।

আরো পড়ুন