কুমিল্লা বোর্ডে পাশের হার ৭৯.২৩ ভাগ

২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল রবিবার (১২ মে) প্রকাশ করা হয়েছে। এতে কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষায় পাসের হার ৭৯ দশমিক ২৩।

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীন বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালীর ছয়টি জেলায় এসএসসি পরীক্ষায় ১ লাখ ৮০ হাজার ৬৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণকারী ১ লাখ ৭৯ হাজার ৩২৫ জনের মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৪২ হাজার ৮১ জন। পাসের হার ৭৯ দশমিক ২৩।

এর মধ্যে ছেলেদের পাসের হার ৭৮ দশমিক ৬৬ এবং মেয়েদের পাসের হার ৭৯ দশমিক ৬৪। শতকরা ৯৮ টি শিক্ষা প্রতিষ্ঠানে পাশের হার শতভাগ। এছাড়া, পাশের হার শূন্য, এমন কোনো শিক্ষাপ্রতিষ্ঠান নেই।

শিক্ষার্থীরা স্ব স্ব প্রতিষ্ঠান থেকে, অনলাইন এবং এসএমএস-এর মাধ্যমেও ফলাফল জানতে পারবে।

পরীক্ষার্থীরা www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে রোল ও রেজিস্ট্রেশন নম্বরের মাধ্যমে রেজাল্টের শিট ডাউনলোড করতে পারবে। এসএমএসের মাধ্যমে ফলাফল সংগ্রহ করতে SSC Board name (প্রথম তিন অক্ষর) Roll Year টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: SSC Dha 123456 2024 Send to 16222।

এছাড়াও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের রেজাল্ট কর্নারে ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের ইআইআএনের মাধ্যমে ফল ডাউনলোড করতে পারবে।

আরো পড়ুন