কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে স্কুলছাত্রী নিহত, শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

কুমিল্লার সদরে ট্রেনে কাটা পড়ে মীম আক্তার নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে প্রায় এক ঘণ্টা ট্রেন আটকে রাখে রসুলপুর উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল সাড়ে ৯টায় উপজেলার রসুলপুর স্টেশনের কাছে ঢাকামুখী চট্টগ্রাম এক্সপ্রেসের নিচে কাটা পড়ে নিহত হয়।

মীম আক্তার রসুলপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টায় স্কুলে যাওয়ার সময় ঢাকা-চট্টগ্রাম ডাবল লাইন রেলপথে ট্রেন আসতে দেখে লাইনের ওপর দাঁড়িয়ে পড়ে মিম। কিন্তু মিমের দাঁড়িয়ে থাকা লাইন ছিল ট্রেনের গতিপথ। এতে দ্রুতগামী ট্রেনটি মিমকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তারা আরও জানান, রসুলপুর রেলস্টেশনের পাশে লেভেল ক্রসিংটিতে নিরাপত্তা গেট নেই। যে কারণে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে। এ ছাড়া রেললাইনের এক পাশে স্কুল থাকায় প্রতিদিন লেভেল ক্রসিং দিয়ে শিক্ষার্থীরা যাতায়াত করে। নিরাপত্তাবেষ্টনী না থাকায় শিক্ষার্থীরাও ঝুঁকি নিয়ে রেললাইন দিয়ে পারাপার হয়।

কুমিল্লা কোতোয়ালি থানার ওসি ফিরোজ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার পর কিছু সময়ের জন্য এলাকাবাসী ও শিক্ষার্থীরা মহানগর প্রভাতী ট্রেন দাঁড় করিয়ে রাখে। পরে প্রশাসনের সহযোগিতায় ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। ট্রেনে কাটা পড়েই মীম নিহত হয়েছে।

আরো পড়ুন