কুমিল্লায় আবাসিক ভবনে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ৪টি ইউনিট

কুমিল্লা নগরীর কান্দিপাড় এলাকায় ফোমের গোডাউন থেকে আবাসিক ভবনে আগুন লাগার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (০৬ জুন) কুমিল্লা নগরীর কান্দিরপাড় জিলা স্কুল সংলগ্ন চৌধুরী ভবনে এই ঘটনা ঘটে। পরে আগুন নিয়ন্ত্রণে কাজ করা ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় প্রায় ২ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১১ টায় চৌধুরী ভিলার নিচ তলায় ফোমের গোডাউনে আগুন লাগে। পরে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী ইব্রাহীম ভবনসহ আরও একটি ভবনে। এরপর স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে আগুন নিভায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটে নি।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক তৌফিকুল ভূঁইয়া বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি যে ফোমের গোডাউন থেকে আগুন লেগেছে। তবে গোডাউন নিয়ে কিভাবে আগুনে লেগেছে তা অনুসন্ধান করে বের করা হবে। এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ কতো তা জানা যায়নি। তবে ভিতরে কোনো লোক আটকে নেই।

কুমিল্লা সিটি কর্পোরেশনের স্থানীয় কাউন্সিলর হাবিবুর আলামিন সাদি বলেন, স্থানীয়রা ও ফায়ারসার্ভিস ও পুলিশসহ দ্রুততম সময়ে উদ্ধার কাজ করায় এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটে নি। আবাসিক ভবনের নিচে এভাবে গোডাউন করা সম্পূর্ণ বেআইনী। যারা এখানে গোডাউন করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ অগ্নিকান্ডের ভবনে মোট ৩টি ভবন ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা এ ভবনগুলো মানুষ বসবাসের উপযোগী কিনা তা খতিয়ে দেখবো।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ হোসেন বলেন, আমরা খবর পাওয়া মাত্র সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পাঠিয়েছি। কোন হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে এসেছে। পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করছে পুলিশ।

আরো পড়ুন