আজানরত অবস্থায় মাওলানা সাইদুরের মৃত্যু

ফেনীর সোনাগাজীতে আজান দেওয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মুসল্লির মৃত্যু হয়েছে। নিহতের নাম মাওলানা সাইদুর রহমান (৬০)। রোববার (৯ জুন) দুপুরে সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের লন্ডনীপাড়া হাফেজ আব্দুর রশিদ বাড়ি জামে মসজিদে এ ঘটনা ঘটে।

তিনি সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের লন্ডনিপাড়া গ্রামের হাশেম লন্ডনি বাড়ির মৃত মোহাম্মদ হোসেনের ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, রবিবার দুপুরের দিকে লন্ডনিপাড়া জামে মসজিদের মুয়াজ্জিন ছুটিতে থাকায় মসজিদে আযান দিচ্ছিলেন মাও. সায়েদুর রহমান। এসময় আকাশে বিদ্যুৎ চমকানোর সাথে সাথে মাইক্রোফোনে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই এম ফখরুল ইসলাম তার মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, তিনি দীর্ঘদিন যাবৎ সৌদি আরবে কর্মরত ছিলেন। দুই বছর পূর্বে দেশে ফিরে বাড়িতে বসবাস করে আসছেন। তিনি ওই মসজিদের নিয়মিত একজন মুসল্লি ছিলেন।

চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন জানান, তিনি যখন আযান দিচ্ছিলেন তখন এই এলাকায় বিদ্যুৎ ছিল না। আইপিএস থেকে বিদ্যুৎ বা সর্টসার্কিট হয়ে তার মৃত্যুর কথা স্বজনরা জানিয়েছেন।

আরো পড়ুন