হামলাকারীদের সঙ্গে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে চায় না শিক্ষার্থীরা

সরকারী চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে হামলাকারীদের সাথে ক্লাস ও পরীক্ষা বর্জনের হুঁশিয়ারি দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার রাত থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩৬টি বিভাগ ও ২টি ইনস্টিটিউটের একাধিক ব্যাচের শিক্ষার্থীদের ক্ষোভ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিতে থাকে।

শিক্ষার্থীরা তাদের পেস্টে বলেন, আমাদের কোনো ব্যাচমেট যদি আজকে বা আগামীতে সাধারণ ছাত্রছাত্রী তথা আমাদের ভাই বোনদের উপর আক্রমণের সাথে সম্পৃক্ত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করবো।

শিক্ষার্থীরা আরো বলেন, তার সাথে আমরা কোন ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করব না। সামগ্রিকভাবে তাকে বয়কট করা হবে।

আইন বিভাগের এক শিক্ষার্থী বলেন, আমরা ব্যাচের সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছি যে আমাদের ক্লাসের কোনো ব্যাচমেট যদি আজকে বা আগামীতে সাধারণ ছাত্রছাত্রী তথা আমাদের ভাই বোনদের উপর আক্রমণের সাথে সম্পৃক্ত থাকে যদি এমন কোনো প্রমাণ পাওয়া যায়, তাহলে তাকে আমরা আমাদের ব্যাচ থেকে বর্জন করবো এবং আমাদের সাথে কোন ক্লাস বা পরীক্ষায় অংশগ্রহণ করব না।

তিনি আরো বলেন, আমরা এখন পর্যন্ত ২-৩ জনকে আমাদের বয়কট করেছি। যদি আগামীতে কাউকে দেখা যায় তাহলে তাকে ও আমরা বয়কট করব। যারা আমাদের ভাই বোনদের উপর যারা হামলা করে তারা আমাদের বন্ধু হতে পারে না।

আরো পড়ুন