মারধরকারী ছাত্রলীগকর্মীকে পিটিয়ে ক্যাম্পাস ছাড়া, বাঁচালো পুলিশ

বরিশালে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা চালানো ছাত্রলীগকর্মীকে মারধর করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল সোয়া ৩টার দিকে সরকারি ব্রজমোহন কলেজের মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাসের মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কোটা সংস্কার আন্দোলনকারীরা ব্রজমোহন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভকালে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে ১০ জনকে আহত করে অশ্বিনী কুমার ছাত্রাবাসের জামে মসজিদে অবস্থান নেন। এদিকে ধাওয়া-পাল্টা ধাওয়া করে ক্যাম্পাস দখলে নেয় কোটা আন্দোলনকারীরা। একপর্যায়ে ছাত্রলীগকর্মী শিবলী মসজিদে অবস্থান করছে জানতে পেরে আন্দোলনকারীরা মসজিদ ঘিরে রাখেন।

পরবর্তীতে কলেজ অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া পুলিশ সহকারে মসজিদে অবস্থানকারীকে উদ্ধার করে আনতে গেলে শিক্ষার্থীরা হামলাকারী ছাত্রলীগকর্মীকে কান ধরে ওঠবস ও ক্ষমা চাইতে বলেন। কিন্তু তা না করায় আন্দোলনকারীরা শিবলীকে মারধর করেন। এতে তার মাথা ফেটে যায়। মারধরের সময় কয়েকজন পুলিশ সদস্যও আহত হন। পরে পুলিশ আহত ছাত্রলীগকর্মীকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ওই ছাত্রলীগকর্মী সকালে আমাদের মারধর করেছেন। ওরা সন্ত্রাসী। ওরা আমাদের অহিংস আন্দোলনে অস্ত্রসহ হামলা চালায়। আমাদের ওপর যারা আঘাত হানবে তাদের উচিত জবাব দেওয়া হবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা ধৈর্যের পরিচয় দিচ্ছি। আমরা সকলকে শান্ত থাকার অনুরোধ করছি।

আরো পড়ুন