জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ প্রবেশ নিষেধ

চলমান কোটা সংস্কার আন্দোলনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মূল ফটকে ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ’ লেখা পোস্টার লাগিয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ পোস্টার লাগানো হয়। পোস্টারে লেখা ‘ছাত্রলীগ প্রবেশ নিষেধ, আদেশক্রমে ছাত্রসমাজ’।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, তারা কোটা সংস্কারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করছেন। সারা দেশের মানুষ তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী তাদের ভাই ও বোনদের ওপর হামলা চালিয়েছে। সারাদেশে কয়েকজন নিহতের ঘটনা ঘটেছে। তারা সুষ্ঠু বিচার দাবি করছেন।

এর আগে বেলা ১২টার দিকে বহিরাগতসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা কয়েকটি লেগুনা ও মোটরসাইকেলে বিশ্ববিদ্যালয়ের বিশমাইল ফটকের সামনে অবস্থান নেয়। এই খবরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল থেকে বের হয়ে আসে। এর কিছুক্ষণ পরই বহিরাগতসহ ছাত্রলীগ নেতাকর্মীদের লেগুনা বিশ্ববিদ্যালয়ের বিশ মাইল ফটক ত্যাগ করে।

এদিকে জাবি শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে গণ বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়, সাভার মডেল কলেজ, সাভার সরকারি কলেজ, বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, পারমাণবিক শক্তি গবেষণা প্রতিষ্ঠান স্কুল অ্যান্ড কলেজ, মির্জা গোলাম হাফিজ কলেজ, সাভার যুব উন্নয়ন ও ধামরাই সরকারি কলেজের প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

আরো পড়ুন