একদিন এগিয়ে সোমবার ‘মার্চ টু ঢাকা’ পালনের ঘোষণা সমন্বয়ক আসিফ মাহমুদের

পরিস্থিতি পর্যালোচনায় কর্মসূচিতে পরিবর্তন আনলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এতে ‘মার্চ টু ঢাকা’র কর্মসূচি একদিন এগিয়ে এনে সোমবার (০৫ আগস্ট) পালনের ঘোষণা দিয়েছেন তারা। রোববার (০৪ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ তার নিজ ফেসবুক আইডি থেকে এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন।

তিনি বলেন, এক জরুরি সিদ্ধান্তে আমাদের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ৬ আগস্ট থেকে পরিবর্তন করে ৫ আগস্ট করা হলো। অর্থাৎ আগামীকালই (সোমবার) সারাদেশের ছাত্র-জনতাকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করার আহ্বান জানাচ্ছি।

এই সমন্বয়ক বলেন, ‘আজ প্রায় অর্ধশতাধিক ছাত্র-জনতাকে খুন করা হয়েছে। চূড়ান্ত জবাব দেয়ার সময় এসে গেছে। বিশেষ করে আশেপাশের জেলাগুলো থেকে সবাই ঢাকায় আসবেন। যারা পারবেন আজই ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে যান। ঢাকায় এসে মুক্তিকামী ছাত্র জনতা রাজপথগুলোতে অবস্থান নিন।

চূড়ান্ত লড়াই, এই ছাত্র নাগরিক অভ্যুত্থানের চূড়ান্ত স্বাক্ষর রাখার সময় এসে গেছে মন্তব্য করে তিনি বলেন, ইতিহাসের অংশ হতে সকলে ঢাকায় আসুন। যে যেভাবে পারেন কালকের মধ্যে ঢাকায় চলে আসুন। ছাত্র-জনতা এক নতুন বাংলাদেশের অভ্যুদয় ঘটাবো।

এর আগে সরকারের পদত্যাগের দাবিতে ও চলমান অসহযোগ আন্দোলন সফল করতে দুইদিনের নতুন কর্মসূচি ঘোষণা করে কোটা সংস্কার আন্দোলন ঘিরে গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। রোববার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। সেই কর্মসূচি পরিবর্তন করে ‘মার্চ টু ঢাকা’ একদিন এগিয়ে আনার ঘোষণা দিলেন অপর সমন্বয়ক আসিফ মাহমুদ।

আরো পড়ুন