রাস্তায় নেই ট্রাফিক পুলিশ, সিগন্যালে শিক্ষার্থীরা

কোটা আন্দোলনকে ঘিরে কয়েকদিনের সহিংসতার পর সর্বত্র আতঙ্ক বিরাজ করছে। গতকাল দেশের বিভিন্ন স্থানে পুলিশ ফাঁড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। আজ মঙ্গলবার (৬ জুলাই) রাজধানীর অধিকাংশ সড়কে ট্রাফিক পুলিশের উপস্থিতি দেখা যায়নি। এখানে-সেখানে সেনাসদস্য ও শিক্ষার্থীরা সড়কের মোড়ে দাঁড়িয়ে যান নিয়ন্ত্রণ করছে।

এইদিন সকাল সাড়ে ১১টায় রাজধানীর বিজয় সরণি, জাহাঙ্গীর গেট,‌ ফার্মগেট, কারওয়ানবাজার, বাংলা মোটর, শাহবাগ মোড় ঘুরে এই চিত্র দেখা যায়।

বিজয় সরণির মোড়ে দেখা যায়, কয়েকজন স্বেচ্ছাসেবী শিক্ষার্থী গাড়ির সিগন্যাল নিয়ন্ত্রণ করছেন। সেখানে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করছেন রফিকুল ইসলাম। তিনি বলেন, আমি সকালে বাসায় ফেরার সময় দেখলাম এখানে কোনো ট্রাফিক পুলিশ নেই। এতে চতুর্দিকে এক ধরনের বিশৃঙ্খলা তৈরি হয়। তাৎক্ষণিক কয়েকজন মিলে চার রাস্তায় দায়িত্ব নিয়েছি। ট্রাফিক পুলিশ যে দায়িত্বটুকু পালন করে আমরা সেটুকু পালন করছি।

সেখানে দায়িত্ব পালন করা আরেক শিক্ষার্থী সাইদুল ইসলাম বলেন, গাড়ির শৃঙ্খলা ফেরাতে আমরা এখানে দায়িত্ব পালন করছি। যতক্ষণ না ট্রাফিক পুলিশ এখানে আসবে ততক্ষণ আমরা দায়িত্ব পালন করব। ট্রাফিক পুলিশ না এলে আমাদের বিকল্প আরেকটি গ্রুপ প্রস্তুত আছে তারা বিকেল তিনটার পর দায়িত্ব গ্রহণ করবে।

একইভাবে রাজধানীর কারওয়ান বাজার মোড়েও কয়েকজন শিক্ষার্থীকে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করতে দেখা যায়।

আরো পড়ুন