বিপুল ডলার ও স্বর্ণালঙ্কারসহ গণপূর্তের প্রকৌশলী আটক

বিপুল পরিমাণ ডলার, টাকা ও স্বর্ণালংকারসহ পটুয়াখালী গণপূর্তের নির্বাহী প্রকৌশলী হারুন অর রশিদকে আটক করেছেন বরিশালের শিক্ষার্থীরা। এগুলো নিয়ে পরিবারসহ ব্যক্তিগত গাড়িতে যাচ্ছিলেন তিনি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে নগরীর সিঅ্যান্ডবি রোড চৌমাথা নামক স্থানে সড়কের শৃঙ্খলারক্ষায় দায়িত্বপালনকারী শিক্ষার্থীরা গাড়িতে তল্লাশি করে টাকা ও স্বর্ণালংকার পান। খবর পেয়ে সেনাবাহিনীর কর্মকর্তারা এসে তাকে কোতোয়ালী থানায় নিয়ে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ১০টা) জানা গেছে, হারুন অর রশিদকে স্বপরিবারে থানায় বসিয়ে রাখা হয়েছে এবং অর্থের গণনা চলছে।

শিক্ষার্থীরা জানায়, ঢাকা-কুয়াকাটা মহাসড়কের নগরীর চৌমাথা এলাকায় তারা যানবহন নিয়ন্ত্রণের দায়িত্ব পালনে ছিলেন। সব ধরনের গাড়ি তারা চেক করেন। বিকেল সাড়ে ৫টার দিকে কালো রংয়ের একটি প্রাইভট কার ফরিদপুরে দিকে যাচ্ছিল। দূর থেকে তিনি লক্ষ্য করেন, গাড়িটি দ্রুত ওই এলাকা অতিক্রমের চেষ্টা করছে। সন্দেহ হলে থামিয়ে তল্লাশি চালাতে চান। এতে বাধা দেন নির্বাহী প্রকৌশলী পরিচয় দেয়া ব্যক্তি। শিক্ষার্থীরা বড় একটি ব্যাগ খুললে বিপুল পরিমান টাকার বান্ডিল ও স্বর্ণলংকার দেখতে পান। তাদের ধারণা কমপক্ষে ২০ লাখ টাকা হবে।

নির্বাহী প্রকৌশলী দাবি করেছেন, বৈধ টাকা ও স্বর্ণালংকার নিয়ে পরিবারসহ যশোরের বাড়িতে যাচ্ছেন। এনিয়ে হুলুস্থুল কাণ্ড ঘটলে খবর পেয়ে সেনাবাহিনী এসে গাড়ি ও টাকাসহ নির্বাহী প্রকৌশলীর পরিবারকে কোতোয়ালী থানায় নিয়ে যায়।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুজ্জামান পলিন সেখানে উপস্থিত ছিলেন। তিনি বলেন, খবর পেয়ে তিনি এসেছেন এবং ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরো পড়ুন