কুমিল্লা বোর্ড থেকে সরিয়ে দেয়া হলো সেই পরীক্ষা নিয়ন্ত্রককে

নিজস্ব প্রতিবেদকঃ অবশেষে নানা আলোচনা-সমালোচনার মুখে কুমিল্লা বোর্ড ছাড়তে হচ্ছে বহুল আলোচিত ও বিতর্কিত পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহমেদ এবং বিদ্যালয় পরিদর্শক ইলিয়াস উদ্দিন আহম্মদকে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বদলীর আদেশ জারী করা হয়েছে।

জানা যায়, শিক্ষা মন্ত্রণালয় নিয়ন্ত্রিত শিক্ষা বোর্ডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ঘুরে ফিরে বছরের পর বছর যে সকল কর্মকর্তা কর্মরত রয়েছেন তাদের বিষয়ে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমানীত হওয়ায় মন্ত্রণালয় থেকে ওই কর্মকর্তাদের বদলীর সিদ্ধান্ত নেয়া হয়।

বৃহস্পতিবার দুটি আদেশে ৩০ জন বিসিএস কর্মকর্তাকে দেশের বিভিন্ন সরকারি কলেজে বদলী করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কলেজ শাখা-২ এর সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারী করা হয়। বদলীর আদেশের ২২ নম্বর ক্রমিকে থাকা কুমিল্লা শিক্ষা বোর্ডে প্রেষণে কর্মরত ও বহুল আলোচিত পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহমেদ (৩৫৪৫) কে সহযোগী অধ্যাপক (দর্শন) হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর সরকারি কলেজে এবং ১৮ ক্রমিকে থাকা একই বোর্ডে প্রেষনে কর্মরত বিদ্যালয় পরিদর্শক ইলিয়াস উদ্দিন আহম্মদকে (২৮৫৭) সহযোগী অধ্যাপক (ব্যবস্থাপনা) হিসেবে নওগাঁ সরকারি কলেজে বদলী করা হয়।

বদলীর সেই আদেশ ই-মেইলে এরই মধ্যে কুমিল্লা বোর্ডে পৌছেছে বলে বোর্ড সূত্রে জানা গেছে। তবে এ বিষয়ে বোর্ডের দায়িত্বশীল কেউ মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেছেন।

আরো পড়ুন