ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ আওয়ামী লীগের নতুন কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পেয়েছেন কুমিল্লার ৬ নেতা। এর মধ্যে এর মধ্যে উপদেষ্টা পরিষদে ৪জন, প্রেসিডিয়ামে একজন এবং সম্পাদকম-লীতে আছেন একজন। এছাড়া উপদেষ্টা পরিষদে আরো একজনের নাম যোগ হতে পারে বলে জানা গেছে।

বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার (২১ ডিসেম্বর) কাউন্সিল অধিবেশন শেষ দলের নতুন কমিটি ঘোষণা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন এ কমিটিতে উপদেষ্টা পরিষদে আছেন কুমিল্লার চার নেতা। তারা হলেন সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার সফিক আহমেদ, বর্ষিয়ান রাজনীতিবিদ অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, এডভোকেট সৈয়দ রেজাউর রহমান ও ফখরুল ইসলাম মুন্সী। কমিটিতে পুনরায় প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক আইনমন্ত্রী এডভোকেট আবদুল মতিন খসরু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার আবদুস সবুর।

এদিকে উপদেষ্টা পরিষদে কুমিল্লার প্রবীণ রাজনীতিবিদ এডভোকেট আহমেদ আলীকে রাখা হতে পারে বলে জানা গেছে। দলীয় সূত্রের তথ্যÑ উপদেষ্টা হিসেবে আরো যে ১০জনকে অন্তর্ভূক্ত করা হবে তাতে থাকতে পারেন এড. আহামেদ আলী।