কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(আইসিটি) বিভাগের সংগঠন ‘আইসিটি এসোসিয়েশন’ এর আয়োজনে প্রথমবারের মত পালিত হয়েছে জাতীয় আইসিটি দিবস ২০১৭। মঙ্গলবার ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা ও কেক কাটার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে কুইজ প্রতিযোগীতা ও প্রোগ্রামিং কন্টেস্টের আয়োজন করেছে বিভাগটি। এদিকে আইটি সোসাইটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ও দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালন করছে।

দিবসটিকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের আনন্দ শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান, আইসিটি বিভাগের সভাপতি মোঃ ইমরান হোসেন, আইসিটি এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মোঃ শরীফুল ইসলাম, সিএসই বিভাগের সভাপতি মোঃ কামাল হোসেন চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ মজিবুর রহমান মজুমদারসহ আইসিটি ও সিএসই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

এদিকে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস ২০১৭ উদযাপন করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি। দিবসটি উপলক্ষ্যে আইটি সচেতনতা ও সহায়তা কার্যক্রম বুথ চালু করেছে তথ্য ও প্রযুক্তি বিষয়ক এ সংগঠনটি। মঙ্গলবার সকালে এ সহায়তা বুথটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এসময় সংগঠনটির সভাপতি সাইয়েদ মাখদুম উল্লাহ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও সংগঠনটির উদ্যোগে জাতীয় আইসিটি প্রোগ্রামিং কন্টেস্ট এবং রচনা প্রতিযোগিতাও রয়েছে দিবসটিকে কেন্দ্র করে।