কুবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ৬১ জন

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বেন ৬১ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য (কারিগরি) এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাছান রাজু বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের এ শিক্ষাবর্ষে ৬টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী।

‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তি পরীক্ষার জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৩৯ টি। ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

যথাক্রমে ‘এ’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৭৭ জন, ‘বি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৫৪ জন এবং ‘সি’ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৫১ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর দুপর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া অনলাইনে শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত চলে। আগামী ৯ নভেম্বর (শুক্রবার) সকালে ‘এ’ ইউনিট ও বিকালে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ১০ নভেম্বর (শনিবার) সকালে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cou.ac.bd) থেকে জানা যাবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ