ডেস্ক রিপোর্টঃ আগামী ১৮ ডিসেম্বর জিলা স্কুল, ফয়জুন্নেছা স্কুলের এবং ২৬ ডিসেম্বর কুমিল্লা কালেক্টরেট স্কুলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ তিনটি সরকারি স্কুলের ৮৫০টি আসনের বিপরীতে ১১ হাজার ৩৪৯ টি আবেদন জমা পড়েছে। সংখ্যাটা আরও বাড়তে পারে।

আগামী ১৮ ডিসেম্বর বুধবার কুমিল্লা জিলা স্কুলে পঞ্চম ও ষষ্ঠ শ্রেণীর ভর্তি পরীক্ষায় ৩৬০ আসনের বিপরীতে মোট আবেদন পড়েছে পাঁচ হাজার ২৮৩টি। যার মধ্যে পঞ্চম শ্রেণীর প্রভাতী শাখায় ৬০ আসনের বিপরীতে ৯৮৫ টি, দিবা শাখায় ৬০ আসনের বিপরীতে ১১০৯ টি। ষষ্ঠ শ্রেণীর প্রভাতী শাখার ১২০টি আসনের বিপরীতে ১৫৩২ টি আবেদন পড়েছে। দিবা শাখার ১২০টি আসনের বিপরীতে ১৬৫৭ জন আবেদন করেছে। পঞ্চম শ্রেণীর পরীক্ষা গ্রহণ করা হবে দুপুর ২ টা থেকে বিকেল ৪ টা, ষষ্ঠ শ্রেণীর পরীক্ষা শুরু হবে সকাল ১০ থেকে দুপুর ১২ টা পর্যন্ত। কুমিল্লা জিলা স্কুল ও ভিক্টোরিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় পরীক্ষা গ্রহণ করা হবে। কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশেদা আক্তার জানান,১৮ ডিসেম্বর পরীক্ষা অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী পরীক্ষা গ্রহণের জন্য প্রস্তুতি নেয়া হয়েছে।

আগামী ১৮ ডিসেম্বর বুধবার কুমিল্লা ফয়জুন্নেছা স্কুলের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। কুমিল্লা ফয়জুন্নেছা স্কুলে মোট আবেদন পড়েছে ৪৯১১। জন যার মধ্যে তৃতীয় শ্রেণীর প্রভাতী শাখার ৬০আসনের বিপরীতে ১০৯০টি আবেদন,দিবা শাখায় ৬০ আসনের বিপরীতে ১২৪৮আবেদন। ষষ্ঠ শ্রেণীর প্রভাতী শাখায় ১১০ আসনের বিপরীতে ১৭০৬টি আবেদন বং দিবা শাখায় ৫০ আসনের বিপরীতে ৮৬৫টি আবেদন। তবে ১৬ ডিসেম্বর রাত ১২ পর্যন্ত আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। নবাব ফয়জুন্নেছা স্কুলের প্রধান শিক্ষক রোখসানা ফেরদৌস মজুমদার জানান, আগামী ১৮ ডিসেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণ করতে পারবো।

আগামী ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার কুমিল্লা কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজের স্কুল শাখার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তৃতীয় শ্রেণীর ১২০ আসনের বিপরীতে ৩৪৫ টি আবেদন এবং ষষ্ঠ শ্রেণীর ৯০ আসনের বিপরীতে ৮১০টিআবেদন। তবে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ১৭ ডিসেম্বর বিকেল ৪ টা পর্যন্ত। অধ্যক্ষ নার্গিস খান জানান,পরীক্ষার গ্রহণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়েই ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

সূত্রঃ বিডি-প্রতিদিন