কুমিল্লার চান্দিনায় পুকুরপাড়ের বৈদ্যুতিক খুঁটির টানা তার নিয়ে টানাটানি করার সময় বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মঙ্গলবার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের বাতাবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিহতরা হলেন- চান্দিনার বাতাবাড়িয়া গ্রামের আব্দুল আউয়ালের ছেলে আবু হানিফ (২২) ও আব্দুল মবিনের ছেলে ইউনুছ মিয়া (১৮)। তারা সম্পর্কে আপন চাচাত ভাই।

স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার মৎস্য ব্যবসায়ী আব্দুল হালিম এক্সিভেটর (ভেকু) দিয়ে ওই স্থানে মৎস্য প্রজেক্ট করেন। ওই মৎস্য প্রজেক্টের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটির টানা তার ছিল প্রজেক্টের। এক্সিভেটর দিয়ে মাটি কাটার ফলে টানা তারের লকসহ (কাঠের টুকরো) উঠে যায়।

প্রত্যক্ষদর্শী অলিউল্লাহ জানান, মঙ্গলবার আবু হানিফ ও ইউনুছ মিয়া পুকুরে গোসল করার সময় পানিতে ভেসে থাকা বৈদ্যুতিক খুঁটির টানা তারের সাথে যুক্ত থাকা কাঠের টুকরো নিয়ে দুষ্টামির ছলে টানাটানি শুরু করে। এক পর্যায়ে ওই টানা তারটি মেইন তারের স্পর্শে বিদ্যুতায়িত হয়ে এ দুর্ঘটনা ঘটে।

পাশ্ববর্তী বাড়ির লোকজন দেখে তাদের উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (টেকনিক্যাল) ইউনুছ আলী জানান, আমরা লাইন নির্মাণ করার সময় ওই টানা তার দিয়েছি। কেউ যদি সেটা উঠিয়ে ফেলে আর সেটা যদি আমাদের কেউ না জানায়, তাহলে কি করার আছে।

এ ব্যাপারে চান্দিনা থানার ওসি আবুল ফয়সল জানান, বিষয়টি আমরা শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

সূত্রঃ ঢাকাটাইমস

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: