নিজস্ব প্রতিবেদকঃ সত্য-সেবা-ধর্ম এই শ্লোগানটি সামনে রেখে গত শুক্রবার কুমিল্লা মহেশাঙ্গণ নাট মন্দির প্রাঙ্গণে বাংলাদেশ সেবাশ্রম যুব সংঘ কুমিল্লা মহানগর শাখার আয়োজনে বাংলাদেশ সেবাশ্রম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরমারাধ্য গুরুদেব শ্রীমৎ আচার্য্য বিবেকানন্দ গোস্বামী’র বাংলাদেশ সেবাশ্রম যুব সংঘের সকল গুরু ভাই-বোনদের উদ্যোগে ১০তম বার্ষিকী মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী অনুষ্ঠান সূচীর মধ্যে রয়েছে সকাল ১০টা হতে যথাক্রমে পরমারাধ্য শ্রী গুরুদেবের বিগ্রহ স্থাপন, শ্রীমদ্ভগবদ গীতা পাঠ, শ্রীগুরু গুনগান ও কীর্ত্তন, গায়ত্রী জপ ও শ্রী গুরু বন্ধনা, দুপুরে ভোগ আরতী কীর্ত্তন শেষে মহাপ্রসাদ বিতরণ। সন্ধ্যায় গায়ত্রী জপ ও শ্রীগুরু বন্ধনা, ধর্মীয় আলোচনা এবং ভক্তিমূলক সংগীতানুষ্ঠান, শ্রী গুরু পূজা, পরমারাধ্য শ্রী গুরুদেবের জীবনী আলোকে আলোচনা শেষে রাস আরতি কীর্ত্তনের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন- কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহম্মদ মনিরুজ্জামান তালুকদার এবং বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন ঢাকা সি.আই.ডি পুলিশ পরিদর্শক শ্রী প্রভাত কুমার নন্দী। এ ছাড়াও আলোচনা করেন- হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি মুক্তিযোদ্ধা নির্মল পাল, কুমিল্লা মহেশাঙ্গন শ্রীমদ্ভগবদ গীতা নিষ্কাম কর্মযোগ শিক্ষালয়ের তত্ত্বাবধায়ক অধ্যাপক শ্রী শ্যামা প্রসাদ ভট্টাচার্য্য, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টাণ ঐক্য পরিষদ কুমিল্লা জেলা শাখার তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এড্ভোকেট তাপস চন্দ্র সরকার, মহেশাঙ্গণ লোকনাথ স্মৃতি তপর্ণ সংঘের সভাপতি ডাঃ অমল চন্দ্র ভৌমিক ও কুমিল্লা জেলা সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কমল চন্দ খোকন, বাংলাদেশ সেবাশ্রম বৃহত্তর কুমিল্লার সভাপতি ডাঃ শঙ্কর সাহা, যুগ্ম সভাপতি বাদল চন্দ্র কর, সাধারণ সম্পাদক বিনোদ চন্দ্র সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক লায়ন বিমল কৃষ্ণ শীল, এডভোকেট জগবন্ধু মজুমদার ও দিলীপ কুমার মিস্ত্রীসহ বাংলাদেশ সেবাশ্রমের ব্রহ্মচারী ও নেত্রীবৃন্দ।

এতে স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ সেবাশ্রম যুব সংঘ কুমিল্লা মহানগর শাখার সাধারণ সম্পাদক সুকেন সরকার। এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ সেবাশ্রম যুব সংঘ কুমিল্লা জেলা শাখার সদস্য পঙ্কজ সরকার, উত্তম সরকার, স্বদেশ সরকার, শ্রীকান্ত সরকার (১), শ্রীকান্ত সরকার (২), হৃদয় সরকার, যুব রাজ সরকার ও টিটু সরকার এবং বাংলাদেশ সেবাশ্রম যুব সংঘের সকল গুরু ভাই-বোনসহ হাজারো ভক্ত-শ্রোতা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: