নিজস্ব প্রতিবেদকঃ অস্ত্র উদ্ধারে বিশেষ ভূমিকা রাখার কারণে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) শাখার এসআই সহিদুল ইসলাম পিপিএম ফেব্রুয়ারি মাসের মূল্যায়নে পুলিশের চট্টগ্রাম রেঞ্জে সেরা এসআই হিসেবে নির্বাচিত হয়েছেন। বুধবার সকালে রেঞ্জ কার্যালয়ে তাকে ওই অবদানের জন্য পুরস্কার প্রদান করেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিবিএম, পিপিএম। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি মোঃ আবুল ফয়েজ ও কুমিল্লার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম।

উল্লেখ্য, কুমিল্লা ডিবিতে যোগদানের পর থেকে এসআই সহিদুল ইসলাম এরই মধ্যে অনেক চা ল্যকর হত্যা ও ডাকাতি মামলার রহস্য উৎঘাটন ও আসামী গ্রেফতার, অস্ত্র উদ্ধার, বিভিন্ন অপরাধে জড়িত শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার এবং মাদক উদ্ধারে ব্যাপক ভূমিকা রাখার কারণে বেশ প্রশংসীত হন। দায়িত্ব পালনে নিষ্ঠা ও আন্তরিকতার কারণে তিনি একাধিকবার জেলা ও রেঞ্জে শ্রেষ্ঠ এসআই হিসেবে পুরস্কার লাভ করেন। মানিকগঞ্জের সদর উপজেলার শুশুন্ডা গ্রামের মরহুম সিরাজুল ইসলাম ও মালেকা বেগমের ছেলে সহিদুল ইসলাম ১৯৯৬ সালের ১ জুন বাংলাদেশ পুলিশে যোগ দেন। সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য তিনি পুলিশ সপ্তাহ-২০১৭ উপলক্ষ্যে ওই বছরের ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম সেবা) লাভ করার গৌরব অর্জন করেন।

>>আরো পড়ুনঃ  কুমিল্লায় ছাত্রলীগের ৩ নেতার প্রাণ কেড়ে নিল শ্যামলী বাস

এসআই সহিদুল ইসলাম জানান, কুমিল্লার বর্তমান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম মহোদয়, জেলার অন্যান্য পুলিশ কর্মকর্তা ও ডিবির ওসি নাসির উদ্দিন মৃধার দিকনির্দেশনায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এবং অপরাধ দমনে ডিবির প্রতিটি টিম কাজ করে যাচ্ছে। পুরস্কার প্রাপ্তি আমাদের কাজের গতি আরও বাড়িয়ে দেয়। তিনি এ পুরস্কার প্রাপ্তিতে ডিআইজি ও কুমিল্লা পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ