ডেস্ক রিপোর্টঃ বিএনপির ভ্যানগার্ড হিসেবে খ্যাত জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। কাউন্সিল উপলক্ষে শনিবার থেকে নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

প্রথম দিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচনে আপিল কমিটির প্রধান বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন।

দ্বিতীয় দিন দুপুর ১টায় নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন কুমিল্লা জেলার বরুড়া উপজেলা যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত খলিলুর রহমান ভুইয়ার মেয়ে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্রী, খালেদা জিয়া ভ্যানগার্ড, সাহসী নারি ডালিয়া রহমান। তিনি সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী ডালিয়া রহমান বলেন, আমি কুমিল্লার সন্তান এবং কুমিল্লার একমাত্র প্রার্থী। কুমিল্লার সকলের কাছে দোয়া চাই। কুমিল্লার মেয়ে হিসাবে আমি ইতিহাস গড়তে চাই যদি আপনারা আমাকে সহযোগিতা করেন। রাজনীতিতে মেয়েদের অংশগ্রহণ কমে গেছে। মেয়েদেরকে রাজনীতি আনতে হবে।

পুনঃতফসিল অনুযায়ী, ১৯ ও ২০ আগস্ট মনোনয়নপত্র জমা নেয়া হবে। ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চ‚ড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।