ডেস্ক রিপোর্টঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার মূল পরিকল্পনাকারী খন্দকার মোশতাক আহমেদের বাড়ি দাউদকান্দি থেকে উচ্ছেদ, স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন এবং তার প্রতিকৃতিতে জুতা-ঝাড়ু ঘৃণা নিক্ষেপ করা হয়েছে।

আজ শনিবার দুপুরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলার শহীদরগর ট্রমা সেন্টারে আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। দাউদকান্দি উপজেলা বিভিন্ন ইউনিয়ন ও কুমিল্লা উত্তর জেলার ৭টি উপজেলা থেকে কয়েক হাজার নেতা-কর্মী উপজেলার শহীদনগর ট্রমা সেন্টারে জমায়েত হয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে গিয়ে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেন। মিছিলটি খুণি মোশতাকের গ্রামের বাড়ি দশপাড়া যাওয়ার চেষ্ঠা করলে পুলিশের বাধার মুখে পড়েন। এ সময় কয়েক হাজার নেতা-কর্মী খুণি মোশতাকের প্রতিকৃতিতে জুতা-ঝাড়ু নিক্ষেপ করে ঘৃণা প্রদর্শণ করা হয়। পরে প্রতিকৃতিটি আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

বিক্ষোভ মিছিল ও মানবন্ধন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবিব চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখে চট্রগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন, কুমিল্লা উত্তর জেলা যুবলীগের আহ্বায়ক বাহার উদ্দিন বাহার, যুগ্ন আহ্বায়ক সারোয়ার হোসেন বাবু, উত্তর জেলা ছাত্রলীগের আহ্বায়ক আবু কাউসার অনিক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সালাম. যুগ্ন সাধারন সম্পাদক মাওলানা মোতাহার হোসেন মোল্লা, পৌর আৗযামীলীগের সাধারন সম্পাদ মোঃ শাহজাহান, জাতীয় শ্রকিলীগের সভাপতি মোঃ রকিব উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, যুগ্ন আহবায়ক হেলাল মাহমুদ, মহিলালীগের সভাপতি জেবুনেছা জেবু, ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম নয়নসহ ১৫টি ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক ও পরিষদেও চেয়ারম্যান এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা।

সূত্রঃ কালেরকণ্ঠ