মো: ওমর ফারুকঃ কুমিল্লার নাঙ্গলকোটে এক সাংবাদিকের উপর সন্ত্রা’সী হাম’লার ঘটনা ঘটেছে। সেই স্থানীয় দৈনিক বাংলার আলোড়ন পত্রিকার উপজেলা প্রতিনিধি। ঘটনাটি ঘটেছে গত বুধবার সন্ধ্যায় মৌকরা ইউপির চাঁন্দগড়া দক্ষিণ পাড়া গ্রামে। এ ঘটনায় আহত সাংবাদিক উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে নাঙ্গলকোট থানায় বাদী হয়ে ৫ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, জাহাঙ্গীর আলম তার ছেলেকে নিয়ে মোটরসাইকেল যোগে নাঙ্গলকোট থেকে বাড়ীতে যাওয়ার পথে চাঁন্দগড়া গ্রামের মৃত ইদ্রিস মিয়ার ছেলে জয়ানাল আবেদীন, তার ভাই কামাল হোসেন, ছালেহ আহম্মদের ছেলে ফকির মিয়া, তার ভাই সোহেল ও বজলুর রহমানের ছেলে খোরশেদসহ ১০-১২ জনের একটি গ্রুপ দেশীয় অ’স্ত্র শস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। এসময় জাহাঙ্গীর গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকদের সহযোগিতায় থানা পুলিশ এসে তাকে উদ্ধার করে।

সাংবাদিক জাহাঙ্গীর আলম বলেন, আমার ছেলেকে নিয়ে বাড়ী যাওয়ার পথে ১২/১৩ জনের একটি সন্ত্রা’সী দল দেশীয় অস্র স্বস্র নিয়ে আমাকে হ’ত্যার উদ্দেশ্য হা’মলা করে, মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে যায়।আমার শিশু ছেলেকে বাচাঁতে আমি দোড়াইয়া বাড়ীতে গেলে, সেখানে তারা বাড়ী এসেও ঘর ভাংচু’রের চেষ্টা করে। আমি চিৎকার করলে লোকজন আসলে আমাকে বেড়ধক মার’ধর করে। এ ব্যাপারে অভিযুক্ত জয়নাল আবেদনীনের সাথে যোগাযোগ করেও তার বক্তব্য সম্ভব হয়নি।

এবিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা নাঙ্গলকোট থাানর এসআই সফিকুল ইসলাম জানান, ৯৯৯ সংবাদে সাংবাদিককে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিই, মোটরসাইকেলটি উদ্ধারের চেষ্টা অব্যহৃত আছে। আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: