নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১। এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (১৭ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে থেকে জন্মবার্ষিকী ও শিশু দিবস-২০২১ এর র‍্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর ভাষ্কর্যে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। পুষ্পার্পণ শেষে কেক কেটে জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার খুব ভাগ্যবান। কারণ ১৬ মার্চ আমাদের প্রকল্পের উদ্বোধন হয়েছে। এই জন্য আমরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ। আজকে এই বিশেষ ক্ষণে আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবার প্রতিজ্ঞা করেছি এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে আমরা সব সময় ঐক্যবদ্ধ থাকব। আমরা বঙ্গবন্ধুর আদর্শ লালন করব। যে বঙ্গবন্ধুর কথা ভাবলে রক্তে আগুন লাগে।তিনি আরো বলেন, মেগা প্রকল্প বাস্তবায়ন হলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত দিক থেকে দেশের একটা সেরা বিশ্বিদ্যালয় হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাতে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: