নোয়াখালীকে হারিয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা

ডেস্ক রিপোর্টঃ চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের যুব গেমসে’র ফুটবলে কুমিল্লা ও তরুণদের ব্যাডমিন্টন (একক)-এ চট্টগ্রাম চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া তরুণদের কাবাডিতে চট্টগ্রাম, বি-বাড়িয়া, বান্দরবান ও চাঁদপুর সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফুটবলের ফাইনালে কুমিল্লা ১-০ গোলে নোয়াখালীকে হারিয়েছে। খেলার ৩২ মিনিটে কুমিল্লার হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন মোহাম্মদ সাকিব। এর আগে গতকাল সকালে অনুষ্ঠিত ২টি সেমিফাইনালে অধিনায়ক নাজমুল আহমেদ সাকিবের গোলে কুমিল্লা ১-০’তে গোলে স্বাগতিক চট্টগ্রামকে এবং নিজামুল হক আসিফের গোলে নোয়াখালী ১-০ গোলে চাঁদপুরকে হারায়। বিকেলের ফাইনাল খেলায় দর্শক হিসেবে প্রতিদ্বন্দ্বিপূর্ণ ফাইনাল খেলাটি উপভোগ করেন, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম লেদু, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কাউন্সিলর মাস্টার শাহাদাত হোসেন, আকতারুজ্জামান, মকছুদুর রহমান বুলবুল ও সিডিএফএ কাউন্সিলর মো, জসীমউদ্দিন। ফাইনাল খেলাটি পরিচালনা করেন ধীমান বড়–য়া এবং সহকারি ছিলেন, শরীফ হোসেন ও জসিম উদ্দিন।

চট্টগ্রাম রাইফেল ক্লাবে অনুষ্ঠিত ব্যাডমিন্টন এককের ফাইনালে চট্টগ্রামের এস এম এম সিবগাত উল্লাহ ২১-১২ ও ২১-১৩ পয়েন্টে ফেনীর রাজীব চন্দ্র দাসকে হারিয়েছে। এর আগে ২টি সেমিফাইনালে চট্টগ্রামের এস এম এম সিবগাত উল্লাহ ২১-১৫ ও ২১-১০ পয়েন্টে লক্ষীপুরের শহীদ হোসেন রাজুকে এবং ফেনীর রাজীব চন্দ্র দাস ২১-৬ ও ২১-১৪ পয়েন্টে রাঙ্গামাটির মারুফুর রহমানকে পরাজিত করে।

এছাড়া শিরীষতলা মাঠে অনুষ্ঠিত তরুণদের কাবাডি প্রতিযোগিতার গতকাল ৫টি খেলার নিষ্পত্তি হয়েছে। এতে বিভিন্ন খেলায় স্বাগতিক চট্টগ্রাম ৩৯-১৭ পয়েন্টে রাঙ্গামাটিকে, চাঁদপুর ৩৯-৩০ পয়েন্টে নোয়াখালীকে, বান্দরবান ৫৭-৪০ পয়েন্টে কুমিল্লাকে এবং বি-বাড়িয়া ৫৩-২০ পয়েন্টে ফেনীকে হারিয়ে সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। এছাড়া গ্রুপ পর্বের এক ম্যাচে রাঙ্গামাটি ৬০- ৪২ পয়েন্টে খাগড়াছড়িকে হারিয়েছিল। আজ একই মাঠে দুপুর ২টায় প্রথম সেমিফাইনালে চট্টগ্রাম ও বি-বাড়িয়া এবং ২য় সেমিফাইনালে বান্দরবান ও চাঁদপুর মুখোমুখি হবে। সেমিফাইনালে দুই বিজয়ী দল বিকেল ৪টায় ফাইনালে খেলবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ