প্রাণি বিজ্ঞান অলিম্পিয়াডে সেরা কুমিল্লার মেয়ে মোহছেনা

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশ প্রাণি বিজ্ঞান সমিতির আয়োজনে প্রাণি বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৭ উচ্চ মাধ্যমিক পর্যায়ে সারাদেশের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক শাখার শিক্ষার্থী মোহছেনা নাহিয়ান। দেশের ১০টি বিভাগীয় অঞ্চলের প্রায় ২০০ শতাধিক কলেজের ১৪০০ শিক্ষার্থীর মধ্যে প্রাথমিক বিভাগীয় অঞ্চলের দুইজন করে প্রতিযোগীকে বিভাগীয় চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্ধারণ করে। পরে এই ১০ বিভাগীয় অঞ্চলের মোট ২০ জনের মধ্যে চূড়ান্ত প্রতিযোগিতা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিজ্ঞান অনুষদে হয়। এই চূড়ান্ত প্রতিযোগিতায় মোহছেনা নাহিয়ান চ্যাম্পিয়ন হয়েছে বলে নিশ্চিত করে জানান ভিক্টোরিয়া কলেজ প্রাণিবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মহিউদ্দিন মো. শাহাজাহান ভূঁইয়া।

এই বিষয়ে ভিক্টোরিয়া কলেজ প্রাণিবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অমিতাভ কুমার বাড়ৈ বলেন, সারাদেশের অসংখ্যা কলেজের শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতা করে ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী মোহছেনা নাহিয়ানের এই অর্জন এটি খুব প্রসংশনীয়। তার এই অর্জনে ভিক্টোরিয়া কলেজে তথা পুরো কুমিল্লা অঞ্চলের মুখ উজ্জ্বল করেছে। তার এই অর্জনের মাধ্যমে শিক্ষাজীবনে পড়ালেখার গতি আরো একধাপ বৃদ্ধি পাবে বলে আমার বিশ্বাস।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আবু তাহের বলেন, এ প্রতিযোগিতার মধ্যদিয়ে শিক্ষার্থী তার মেধাকে আরো শাণিত করার সুযোগ পেয়েছে। তার এই অর্জনে আমরা ভিক্টোরিয়া কলেজ পরিবার অনেক আনন্দিত।

সূত্রঃ ঢাকাটাইমস