বিজয়পুর রুদ্রপাল মৃৎশিল্প সমবায় সমিতির ৫০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সদর দক্ষিণ প্রতিনিধিঃ সদর দক্ষিণ প্রতিনিধি কুমিল্লার ঐতিহ্যবাহী বিজয়পুর রুদ্রপাল মৃৎশিল্প সমবায় সমিতির ৫০তম বার্ষিক সাধারণ সভা গত ২৬ জানুয়ারী সমিতির মৃৎশিল্প প্রশিক্ষন হলে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার রুপালী মন্ডল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার শাহনাজ পারভীন এবং কে.টি.সি.সি.এ.লিঃ এর সাবেক পরিদর্শক হাজী সুলতান আহাম্মদ।

পবিত্র গীতা পাঠ এবং জাতীয় সংগীত এর মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানে প্রথমে সমিতির সাবেক সভাপতিদের কে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। এরপর সমিতির সভাপতি তাপস কুমার পালের সভাপতিত্বে বার্ষিক সভার মূল কার্যক্রম শুরু হয়। ব্যবস্থাপনা কমিটির পক্ষে বিগত এক বছরের বার্ষিক কর্মকান্ডের প্রতিবেদন সভায় তুলে ধরেন সমিতির জেনারেল ম্যানেজার শংকর চন্দ্র পাল।

এরপর বিগত ৪৯ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ,২০১৬-১৭ অর্থবছরের বার্ষিক হিসাব উপস্থাপন, ২০১৬-১৭ অর্থবছরের অডিট রিপোর্ট উপস্থাপন,২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট উপস্থাপন ও এসব নিয়ে খোলামেলা আলোচনা করেন সমিতির সদস্যরা। আলোচনা শেষে সদস্যদের মাঝে লভ্যাংশ বিতরণ করা হয়।

এরপর সভার সভাপতি সভার সমাপনী বক্তৃতা দেন। তিনি বলেন, গত অর্থবছরে বর্তমান ব্যবস্থাপনা কমিটি কিছু লক্ষ্যমাত্রা স্থির করে। যার মধ্যে উল্লেখযোগ্য ছিলো – সমিতির মৃৎশিল্প কারখানাটিকে আধুনিক যন্ত্রপাতির সমন্বয়ে যুগোপোযোগী করে তোলা, প্রতিষ্ঠানের বিক্রয় কেন্দ্রটিকে আধুনিক করা, শহরের প্রাণকেন্দ্রে একটি শো-রুম করা। যেহেতু দেশ বিদেশের বরেণ্য ব্যাক্তিরা আমাদের প্রতিষ্ঠান ভিজিট করতে আসে সে জন্য একটি মৃৎশিল্প যাদুঘর তৈরী করা, সদস্যদের বিনোদনের জন্য একটি বিনোদন কেন্দ্র এবং ক্যাফেটেরিয়া তৈরী করা। সদস্যদের সার্বিক কল্যানে সমিতির সাধারণ বিভাগকে মিনি ব্যাংক হিসেবে প্রতিষ্ঠা করা। এর মধ্যে সাধারণ বিভাগের কাজটি আমরা সম্পন্ন করতে পেরেছি। বাকীগুলো বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। ব্যবস্থাপনা কমিটির ধারাবাহিকতা থাকলে উপরোক্ত কার্যক্রমগুলো সম্পন্ন করতে পারব বলে আমার দৃঢ় বিশ্বাস। বর্তমান ব্যবস্থাপনা কমিটি ভবিষ্যতে অত্র এলাকায় মৃৎশিল্পীদের আর্থ সমাজিক উন্নয়ন,শিক্ষার উন্নয়ন এবং স্বাস্থ্যখাতের উন্নয়নের জন্য বেশ কিছু লক্ষ্য নির্ধারণ করেছে।  তিনি আজকের সভায় সবাইকে উপস্থিত হবার জন্য ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানান এবং সকলের সু-স্বাস্থ্য ও মঙ্গল কামনা করে এবং বিজয়পুর রুদ্রপাল মৃৎশিল্প সমবায় সমিতির সর্বাঙ্গিন সাফল্য ও উন্নতি কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন ।