আশিকুর রহমানঃ কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা সদর ইউনিয়নের ধান্যদৌল গ্রামে বেশ কয়েক দিন যাবত নিজের ইচ্ছে মত সরকারি খাস জায়গা দখল করে ও ড্রেজার দিয়ে মাটি ভরাট করে বাড়ী নির্মান করছে এক গ্রাম পুলিশ।

বিজ্ঞাপন

সরজমিনে ঘুরে ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, ব্রাহ্মণপাড়া সদর ইউনিয়নের নন্দীপাড়া মৌজায় ধান্যদৌল-কালামুড়িয়া সড়কের পাশে সি এস দাগ নং ৭৭৪, বি এস- ৬৯৮ দাগের পাশে আনুমানিক ৩ শতক জায়গা ধ্যন্যদৌল গ্রামের মৃত আঃ রহমানের ছেলে গ্রাম পুলিশ রুকু মিয়া (রুকু চৌকিদার) অবৈধ ভাবে দখল করে এবং ড্রেজার দিয়ে মাটি ভরাট করে বাড়ি ঘর নির্মান করছে।

এই ব্যাপারে এলাকার গন্যমান্য ব্যাক্তিরা জানান, রুকু মিয়া চৌকিদারের ভরাটকৃত সরকারি খাস জায়গা দিয়ে এলাকার কয়েকশ পরিবারের বসত বাড়ীর ব্যবহারিত পানি ও বৃষ্টির পানি নিষ্কাশন হত। রুকু চৌকিদার এই সরকারি খাস জায়গাটি ভরাট করার কারনে এখন এই এলাকার পানি সিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। এই ব্যাপারে গ্রাম পুলিশ রুকু মিয়া সাংবাদিকদের জানান, সরকারি জায়গা আমি তেমন একটা দখল করিনি। আমার জায়গার পাশে একটু জায়গা ছিল তাই ভরাট করেছি। সরকার যখন চাইবে আমি তখন ছেরে দেবো।

এই ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাফর সাদিক চৌধুরী জানান, এই বিষয়টা আমরা জেনেছি এবং ঐ গ্রাম পুলিশকে ভরাটকৃত মাটি সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছে। পরে ঐ গ্রাম পুলিশ উপজেলা ভূমি অফিসে এসে সরকারি খাস জায়গা থেকে ভরাটকৃত মাটি তুলে নিয়ে যাবেন মর্মে এক সপ্তাহের সময় চেয়ে মুচলেখা দিয়েছেন। এক সপ্তহের মধ্যে যদি সরকারি খাস জায়গা থেকে মাটি উত্তলন করে না নিয়ে যায় তাহলে আমরা তার বিরোদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করবো।