ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন,আগামী ১০ জানুয়ারি শুক্রবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন সারা দেশে ৮২টি ক্ষণ গণনার ঘড়ি স্থাপন করা হবে। সেদিন কুমিল্লাতে নগরীর কুমিল্লা টাউন হল মাঠ ও মহাসড়কের আলেখাচর বিশ্বরোডে দুটি ক্ষণ গণনার ঘড়ি উদ্বোধন করা হবে। সারা দেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হবে।

কুমিল্লার আওয়ামী লীগ আজ অতীতের যে কোন সময়ের চেয়ে শক্তিশালী ও সুসংগঠিত। কুমিল্লায় আমরা মহান বিজয় দিবসে ‘বিজয় র‌্যালী’ করে সারা দেশে তাক লাগিয়ে দিয়েছি। বিজয় র‌্যালীতে আমরা সবায় মিলে যে ভাবে কুমিল্লাকে উৎসবের নগরীতে পরিনত করি,সেভাবে মুজিববর্ষের ক্ষণগণনার উদ্বোধনী অনুষ্ঠানকে উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে প্রস্তুতি নিয়ে হবে। ১০ জানুয়ারী বিকাল ৩ টায় প্রশাসন ও সংগঠর আমরা সবায় মিলে কুমিল্লা টাউন হল মাঠকে জনসমুদ্রে পরিনত করব। সেভাবে সবাইকে প্রস্তুতি নিতে হবে।

আগামি শুক্রবার ১০ জানুয়ারী জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) ২০২০ এর ক্রাউন্ট-ডাউন উদ্বোধনী অনুষ্ঠান সফল করার লক্ষ্যে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা গতকাল মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা টাউন হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। বর্ধিত সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি কুমিল্লা সদর এর সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। বর্ধিত সভার শুরুতে বিগত সভার রেজুলেশন অনুমোদন করে বর্ধিত সভার কাজ শুরু করেন এমপি বাহার। সভায় আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করতে বর্নাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্য অন্যতম হচ্ছে ১৭ মার্চ সন্ধ্যায় মহানগর আওয়ামী লীগের উদ্যেগে বঙ্গবন্ধু ১০০ তম দিন উপলক্ষ্যে ১০০ টি আতশ বাজি ও নগরীর ২৭ ওয়ার্ডে ১৭ মার্চ কে স্বরনীয় করতে ১৭ টি করে আতশ বাজি ফুটানোর সিন্ধান্ত হয়। এছাড়া মহানগর আওয়ামী লীগের অফিস ও কাউন্সিলরদের অফিসে বঙ্গবন্ধুর ছবি ঝুলিয়ে আলোকসজ্জ্বা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া আগামী ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সকাল সাড়ে ১০ টায় মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে নগর উদ্যানে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুস্তস্তবক অর্পন ও সন্ধ্যায় টাউন হল মাঠে আতশবাজি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি গ্রহণ করা হয়।

সভায় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ডা. মোঃ শহীদউল্লাহ, এডভোকেট জহিরুল ইসলাম সেলিম, আবদুল আলিম কা ন,সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার, মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ,আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল সহ কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: