কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের খুরুইল আজগরিয়া আলিম মাদ্রাসায় শিক্ষা বান্ধব পরিবেশের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রতিষ্ঠানটির সকল শিক্ষক ও অভিভাবক বৃন্দ। বৃহস্পতিবার সকালে ১১টায় ওই মাদরাসার সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি মোহাম্মদ আলমগীর কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষক প্রতিনিধি সামছুল ইসলাম, সাবেক অভিভাবক সদস্য আব্দুল লতিফ মেম্বার, আরবী প্রভাষক ইদ্রিস আলী। এ সময় তারা বলেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনিসুর রহমান মোল্লার বিরুদ্ধে একটি মহল মিথ্যা অপবাদ দিয়ে প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট করতে উঠে পড়ে লেগেছে। বর্তমানে তাদের এই ষড়যন্ত্রের কারণে খুরুইল আজগরিয়া আলিম মাদ্রাসায় শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে। তারা যাখন তখন মাদ্রায় ঢুকে নানা ভাবে শিক্ষকদের উপরে হুমকি ধমকি দিচ্ছে এমনকি কোন কোন শিক্ষকের গায়ে পর্যন্ত হাত তুলছে। যে কারণে ছোট ছোট কমলমতি শিক্ষার্থীরা এখন সবসময় মাদ্রাসায় একটা আতংক নিয়ে ক্লাস করতে হয়। আমরা পরিকল্পিত এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়ে এর দ্রুত সমাধান চাই।

এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মাদরাসার দাতা সদস্য মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সরকার, অভিভাবক সদস্য সেলিম সরকার, শিউলি আক্তার, আওয়ামীলীগ নেতা হারুন অর রশীদ, আবুল হোসেন মুন্সী, শাহআলম সরকার, রুহুল আমিন, শরিফুল ইসলাম, কামাল হোসেন ও শাহজাহান সরকার প্রমুখ।

উল্লেখ্য, গত ৭ মার্চ শনিবার মাদরাসার সাধারণ সভা চলাকালীন অফিস কক্ষে স্থানীয় ছলিম উল্লাহ তার ছেলেদের নেতৃত্বে বহিরাগত কয়েকজন এসে অধ্যক্ষ মাওলানা আনিসুর রহমান মোল্লাকে অশ্লীল ভাষায় গালমন্দ করে এবং প্রাণনাশের হুমকি-ধমকি দেয়। উক্ত ব্যাপারে মুরাদনগর থানায় একটি জিডি করা হয়েছে।