নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্বা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, আজকের দিনে কুমিল্লা শহরে নেই কোন মাস্তানী নেই, চাঁদাবাজি নেই, ইভটিজিং নেই। মানুষ নিরাপদে বসবাস করছে। শান্তির শহরে পরিনত হয়েছে কুমিল্লা। ৫ জানুয়ারী নির্বাচনের আগে ও পরে সারা দেশে বিএনপি-জামায়াত ভয়াবহ অগ্নি সন্ত্রাস চালিয়েছিল। পেট্রোল বোমা মেরে জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছিল তারা। স্বাধীনতা বিরোধী শক্তির এ তান্ডব থেকে মুক্ত ছিল কুমিল্লা। কুমিল্লায় রাজপথে নেমে আমি কুমিল্লার মানুষকে নিরাপত্তা দিয়েছি। শান্তির কুমিল্লার শান্তি বিনষ্ট করতে দেইনি। কিছু দিন আগেও কোমলমতি শিশুদের আন্দোলনের সময় শান্ত ছিল কুমিল্লা। আমরা সবায় ঐক্যবদ্ধ থেকে কুমিল্লাকে এগিয়ে নিয়ে যাচ্ছি। কুমিল্লাকে আরো বেশী শান্তির রক্ষা করে নিরাপদে বসবাসযোগ্য নগরীতে রূপান্তরিত করার লক্ষ্যে আবারো আপনাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে কুমিল্লার শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

রবিবার বিকালে ঐতিহাসিক কুমিল্লা টাউন হল মাঠে কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন আয়োজিত বর্ণাঢ্য মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

রবিবার বিকালে আনন্দঘন পরিবেশ এবং বিপুল সংখ্যক অভিভাবকের উপস্থিতিতে কিন্ডার গার্টেন শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের করনীয়, মা সমাবেশে ও মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মহিলা সমিতি ও ডায়াবেটিকস সমিতির সভাপতি বিশিষ্ট নারীনেত্রী মিসেস মেহেরুন্নেছা বাহার। এতে কুমিল্লা মহানগরী ও আদর্শ সদর উপজেলার ২৬৫ টি কিন্ডার গার্টেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও মায়েরা অংশ নেন। এটাই ছিল কিন্ডার গার্টেন শিক্ষক ও অভিভাবকদের নিয়ে নগরীতে সর্বপ্রথম ও সর্ববৃহৎ সমাবেশ। এতে প্রায় ৮ হাজার শিক্ষক -অভিভাবক অংশ নেন।

কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম-সাধারন সম্পাদক আবিদুর রহমান জাহাংগীর,জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর যুবলীগের আহবায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ,আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো: আমিনুল ইসলাম টুটুল। অনুষ্ঠান সঞ্চালনা করেন কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সাধারন সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ শামীম হায়দার ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক উপাধ্যক্ষ আরিফা হোসেন। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপিকা নাজমা আহমেদ। অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানান কুমিল্লা জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সহ-সভাপতি বরকত উল্লাহ মুন্সী বুলবুল, পরীক্ষা নিয়ন্ত্রক সাইফুল ইসলাম, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সেলিনা আক্তার, শিক্ষা সম্পাদক গোলাম ফারুক,অর্থ-সম্পাদক মো.মিজানুর রহমান,কার্যকরী সদস্য সফিক উল্লাহ। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ইমাম হোসেন,গীতা থেকে পাঠ করেন উত্তম বহ্নি সেন। সংগীত পরিবেশন করেন দীপা সিনহা,শিউলি রায় ও একরামুল হক।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: