কুমিল্লার এক বাড়িতে ১৫ করোনা রোগী

কুমিল্লার দেবিদ্বার উপজেলার মুগসাইর গ্রামের একটি বাড়িতে ১৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া ওই উপজেলার গুনাইঘর ও সদরে আরও চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার একদিনেই দেবিদ্বার উপজেলায় নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত এই উপজেলায় ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে তার মধ্যে সাতজন মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদ কবির।

তিনি জানান, গত বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে মারা যান মুগসাইর গ্রামের ফল বিক্রেতা লিল মিয়া। রবিবার লিল মিয়ার পরিবার ও প্রতিবেশী ১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। এতে ১৫ জনের করোনা পজিটিভ আসে। ওই গ্রামটি স্থানীয় প্রশাসন, পুলিশ, ও সেনাবাহিনীর সহায়তায় সম্পূর্ণ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে সংগ্রহকৃত নমুনার মধ্যে ৪৯টির রিপোর্ট আসে। তার মধ্যে ১৯টি পজিটিভ এবং ৩০টি নেগেটিভ।

তিনি আরও জানান, ৬১ করোনা শনাক্ত ব্যক্তির মধ্যে সাতজন মারা গেছে। তিনজন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছেন এবং বাকি ৫১ জন বাড়িতে থেকে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

উল্লেখ্য, ফল ব্যবসায়ী লিল মিয়া ফেনী থেকে তরমুজ আনতে গিয়ে করোনায় আক্রান্ত হন বলে জানা গেছে। পরবর্তীতে তার থেকে পরিবার ও প্রতিবেশীরা আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

আরো পড়ুন