যুক্তরাষ্ট্রে গুলিতে নিহত কুমিল্লার বাবুলের বাড়িতে মাতম

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে নিহত দুই বাংলাদেশি আবাসন ব্যবসায়ীর মধ্যে একজন কুমিল্লার নাঙ্গলকোটের বাবুল মিয়া (৪৫)। তিনি নাঙ্গলকোট পৌরসভার হরিপুর উত্তরপাড়ার মৃত আবদুল আজিজের ছেলে। বাবুলকে হারিয়ে তার স্বজনদের মধ্যে মাতম চলছে।

শনিবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে নিউইউর্কের বাফেলো এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। নিহত অপরজন হলেন ইউসুফ আলী জনি (৪২)। তার মূলবাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায় হলেও তিনি সিলেট নগরীর মেজরটিলা এলাকায় বসবাস করতেন।

জানা যায়, ১৯৯১ সালে ডিভি লটারিতে যুক্তরাষ্ট্রে যান বাবুল। তিনি ছিলেন পরিবারের সবার ছোট। তার স্ত্রী, ৪ মেয়ে ও ৩ ছেলে রয়েছে। রোববার সকাল ৯টার দিকে বাবুলের শ্যালক মেজবাহ মুঠোফোনে তার ভাগিনা আবদুল মজিদকে হত্যাকাণ্ডের খবর জানান। এ খবর শুনে বাবুলের পরিবারে শোকের ছায়া নেমে আসে।

বাবুলের বড় ভাই হাবিবুর রহমান বলেন, বাবুল ১৯৯১ সালে ডিভি লটারিতে যুক্তরাষ্ট্রে যায়। তার পরিবারকে নিয়ে যায় ২০১০ সালে। এক বছর আগে বাবুল বাড়িতে একা এসেছিল। ১৫ দিন গ্রামের বাড়িতে থেকে চলে যায়।

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও বলেন, বাবুল আমাদের সবার ছোট ভাই ছিল। খুব আদরের ভাই ছিল। তাকে লেখাপড়া করে বিদেশ পাঠিয়েছি। তার মৃত্যু সংবাদে পরিবারের লোকজন আজ বাকরুদ্ধ। তার মৃত্যু সংবাদ শুনেই আত্মীয়-স্বজনরা বাড়িতে আসছেন। আমি বাবুলের হত্যাকারীদের বিচার চাই।

আরো পড়ুন