দেবীদ্বারে মৃত্যুর পর করোনা শনাক্ত, ৩ পরিবার কোয়ারেন্টাইনে

কুমিল্লার দেবীদ্বার উপজেলায় এক ব্যক্তির মৃত্যুর পর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে চান্দিনার তিনটি পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আইইডিসিআর থেকে কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ে বৃহস্পতিবার বিকেলে ওই ব্যক্তির শরীরে করোনা শনাক্তের রিপোর্ট পাঠানো হয়। তারপর কোয়ারেন্টাইন কার্যক্রম গ্রহণ করেন চান্দিনা উপজেলা প্রশাসন।

জানা যায়, আক্রান্ত ওই ব্যক্তি কুমিল্লার দেবীদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকা বরকামতা ইউনিয়নের বাস করতেন। তার শ্বশুরবাড়ি চান্দিনা বাজারে। তিনি অসুস্থ হওয়ার পর তার কাছে ওই দুই বাড়ির লোকজন যাতায়াত করতেন। এছাড়া গত মঙ্গলবার ওই ব্যক্তির মৃত্যুর পর লাশ গোসল করান চান্দিনার গ্রামের একজন।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার আগেই ওই ব্যক্তির শরীরের নমুনা সংগ্রহ করে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আজ সেই ফলাফল জানা যায়। যদিও তার বাড়িটি দেবীদ্বার উপজেলায় কিন্তু তার নিকটাত্মীয়রা চান্দিনা উপজেলা সদরে বসবাস করেন। আমরা তদন্ত করে দু’টি পরিবারকে চিহ্নিত করেছি ও যে ব্যক্তি লাশ গোসলের কাজে ছিলেন তাকেও চিহ্নিত করে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান, আমরা যথেষ্ট সতর্ককতা অবলম্বন করেছি। তার আত্মীয় যারা আমাদের চান্দিনায় আছে তাদেরকে চিহ্নিত করে ঘরে থাকার জন্য নির্দেশ দিয়েছি। আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। যেহেতু আমাদের উপজেলা সীমান্তেই করোনায় মৃত ব্যক্তির বাড়ি সেহেতু আমরা সজাগ দৃষ্টি রাখবো।

সূত্রঃ নয়া দিগন্ত

আরো পড়ুন