আলিয়া কর্ম সংস্থান (আকস)’এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

“স্বপ্নময় আকস, কর্মময় জীবন” এই বিপ্লবী স্লোগানকে বুকে ধারণ করে দেশব্যাপী ছড়িয়ে থাকা আলিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের যোগ্যাতানুযায়ী বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, মিল-ফ্যাক্টরি,গার্মেন্টস,শিল্পকারখানাসহ ধীরে ধীরে যাবতীয় মূলধারার কর্ম সংস্থানের ব্যবস্থা করার পাশাপাশি পরিশ্রম প্রিয় আর্থিক স্বচ্ছল আলিয়ানদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলার মহতি লক্ষ্যকে সামনে রেখে চলতি বছরের ১লা জানুয়ারি থেকে অনলাইন-অফলাইন উভয় মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পথ চলতে শুরু করে আলিয়া বান্ধব “আলিয়া কর্ম সংস্থান (আকস)”।

শুরুলগ্ন থেকেই উক্ত প্লাটফর্মের মাধ্যমে বেকারমুক্ত আলিয়া ছাত্র সমাজ গঠনে এবং সত্যিকারের পরিশ্রমী উদ্যোক্তা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক ভূমিকা পালন করে আসছে। এরিমধ্যে আকস’এর মূল মেসেজ সারাদেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা আলিয়া শিক্ষার্থীদের দোড়গোড়ায় বিদ্যুৎ গতিতে পৌঁছে দিতে উক্ত প্লাটফর্মের উদ্যোগে বিভিন্ন আয়োজন ও কর্মসূচি পরিচালিত হয়ে আসছে। তারি ধারাবাহিকতায় আজ কুমিল্লাসহ বিভিন্ন জেলা-উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার আলিয়া শিক্ষার্থী ও দেশ বরেণ্য প্রখ্যাত আলেম-ওলামা এবং সমাজের বিশিষ্ট ব্যাক্তিবর্গদের নিয়ে কুমিল্লা জেলার ক্যান্টনমেন্ট এরিয়ার ঢাকা-চট্টগ্রামের মহাসড়কের পাশে কালাকচুয়া বিরতি রেঁস্তোরায় নানান কর্মসূচির মধ্য দিয়ে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

আকস’এর কিশোরগঞ্জ জেলার প্রতিনিধি মহিউদ্দিন মাহমুদের সঞ্চালনায় উক্ত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সোন্দ্রম দরবার শরীফের গদিনিশীন পীর আলহাজ্ব সহিদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত আলেমে দ্বীন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব হযরত মাওলানা শরীফুল ইসলাম সুলতানী সাহেব, প্রধান আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া সরকারি কলেজের ইসলামী স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক বিশিষ্ট ইসলামীক চিন্তাবিদ ড. মোহাম্মদ হেদায়েত উল্লাহ, এবং উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ইসলামিক স্কলার আলহাজ্ব মোল্লা নাজিমুদ্দিন সাহেব। এছাড়াও সমাজের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গরা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উক্ত ইফতার মাহফিলের উদ্বোধনী বক্তব্যে আলিয়া কর্ম সংস্থানের স্বপ্নদ্রষ্টা উদীয়মান তরুণ উদ্যোক্তা শরীফুল ইসলাম জানান সারাদেশব্যাপী বেকারমুক্ত আলিয়ান গঠনে এবং পরিশ্রমী আলিয়ান উদ্যোক্তা তৈরিতে আকস’ অন্যতম এবং যুগান্তকারী ভূমিকা রাখবে ইনশা আল্লাহ, তাছাড়া তিনি আরও বলেন আর্থিক অস্বচ্ছলতা এবং পারিবারিক টানা পোড়ানে পিছিয়ে পড়া আলিয়ানদের এগিয়ে নিয়ে যেতে এরিমধ্যে তাদেরকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলার লক্ষ্যে বীনা সুদে ক্ষুদ্র ঋণ সহায়তা প্রদানকল্পে কর্জে হাসানা ফান্ড গঠনের কাজ শুরু করা হয়েছে এবং আসন্ন ঈদুল ফিতরের পরপরই ঋণ সহাতার কাজ শুরু হবে বলে জানান। এছাড়াও আলিয়া শিক্ষার্থীদের পড়া লেখায় আরও মনোযোগী হওয়ার জন্য বেশিকিছু শিক্ষা বান্ধব পরিকল্পনার কথাও তিনি তার বক্তব্যে উপস্থাপন করেন।

উদ্বোধনী বক্তব্যের পরপরই একেএকে আমন্ত্রিত অতিথি এবং সম্মানিত ওলামায়ে কেরামগণ বক্তব্য পেশ করেন, আলিয়া শিক্ষার্থীদের এমন যুগান্তকারী উদ্যোগ গ্রহণের জন্য আকস’এর পেছনের কারীগরদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনপূর্বক আকস’এর ভবিষ্যৎ কার্যক্রমকে আরও বেগবান করতে আলিয়া কর্ম সংস্থান তথা আকস’এর প্রতি তাদের সার্বিক সহযোগীতার আশ্বাস প্রদান করেন। সবশেষে উক্ত ইফতার মাহফিলের সম্মানিত সভাপতি সাহেবের সংক্ষিপ্ত বক্তব্য এবং দোয়া ও মুনাজাতের মাধ্যমে ইফতার মাহফিলের সমাপ্তি ঘোষণা করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ