পেঁয়াজের মূল্য স্বাভাবিক রাখতে কুমিল্লা নগরীর চকবাজার ও নিউমার্কেট বাজার এলাকায় তদার‌কিমূলক অভিযান প‌রিচালনা করে ৫টি প্র‌তিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌র।

আজ ১৫ সেপ্টেম্বর কুমিল্লা জেলা প্রশাসনের তত্ত্বাবধানে কু‌মিল্লা জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মোঃ আছাদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান প‌রিচালনা করা হয়।

এসময় মিথ্যা ঘোষণা দিয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রি ও মূল্য তালিকা সংরক্ষণ করার মতো ভোক্তা-অধিকার বিরোধী কর্মকাণ্ডের সাথে জ‌ড়িত থাকার অভিযোগে মেসার্স শাহ পরান ট্রেডার্স, মেসার্স আরিশা ট্রেডার্স, মেসার্স নকুল মোদক ট্রেডার্স, মেসার্স মতিন ষ্টোর ও মেসার্স রেবতী ষ্টোরকে অধিদপ্তরের প্রশাস‌নিক এখ‌তিয়ারে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৩২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযানের সময় দোকানীদের ন্যায্যমূল্যে পণ্য বি‌ক্রি করতে, দৃশ্যমান স্থানে মূল্য তা‌লিকা প্রদর্শন করতে ও সামা‌জিক-শারী‌রিক দূরত্ব বজায় রেখে কেনা-‌বেচা করতে নির্দেশনা দেওয়া হয়। এছাড়াও নগরীর দুটি স্থানে টিসিবির ট্রাকসেল মনিটরিং করা হয়।

উক্ত কার্যক্রমে উপজেলা স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ.কে আজাদ, জেলা পু‌লিশের এক‌টি টিম ও সংশ্লিষ্ট বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ সা‌র্বিক সহযো‌গিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: