কুমিল্লায় মহানগর যুবলীগের সদস্য রোকন উদ্দিন রুকনক গাড়িচাপা দিয়ে হত্যা চেষ্টার ঘটনায় কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল বিন জলিলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি সংশ্লিষ্টদের জানানো হয়।

রোকন উদ্দিন রুকনক গাড়িচাপা দিয়ে পরে তার নিজস্ব পেট্রোল পাম্পে দুই হাতে দা নিয়ে উল্লাস করে। যা ভাইরাল হয় সারা দেশে। ওই দিন বিকেলে সাইফুলকে আটক করে কুমিল্লা কোতয়ালি পুলিশ, এ সময় পুলিশকে লক্ষ করে দুই হাতে দা নিয়ে তেড়ে আসে সাইফুল।

রাতে সাইফুল বিন জলিলকে সাময়িকভাবে বরখাস্ত বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো.মনিরুল হক সাক্কু। তিনি বলেন, স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনটি আমাদের অফিসে এসে পৌঁছেছে। তবে আমি মিটিংয়ে থাকায় সেটি এখনো দেখতে পারিনি। বুধবার প্রজ্ঞাপনটি দেখে এরপর বিস্তারিত বলতে পারবো।

উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে সংখ্যালঘুদের বাড়ি-ঘরে হামলার প্রতিবাদে যুবলীগ নেতা রোকনের নেতৃত্বে একটি মিছিল বের হয় চকবাজার এলাকায়। এ সময় এলাকায় আধিপত্য বিস্তার ও রাজনৈতিক বিরোধের জের ধরে বিপরীত দিক থেকে গাড়ি নিয়ে এসে কাউন্সিলর সাইফুল যুবলীগ নেতা রোকনকে চাপা দেন। এতে তাঁর বাম পা ভেঙে যায় এবং ডান পা গুরুতর জখম হয়। এ ঘটনার সময় কোমর থেকে পিস্তল বের করে ফাঁকা গুলিও চালান তিনি। ওইদিন রাতেই এ ঘটনায় অভিযুক্ত সাইফুলসহ ৮ জনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেন আহত রোকন। ওই মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন অভিযুক্ত সাইফুল।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: