আব্দুল মজিদ সুজন (সৌদিআরব): বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ মিডিয়াম জেদ্দা শাখার চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির ও ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুম বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ মিডিয়াম জেদ্দা শাখার চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির ও ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুমকে গ্রেপ্তার করেছে সৌদি পুলিশ।

স্থানীয় সময় সোমবার সকালে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে। কাজী নিয়ামুল বশির ও ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দিন মাহমুদ এবং ভাইস প্রিন্সিপাল আব্দুল কাইয়ুমসহ আরো ৭/৮ জনের বিরুদ্ধে তিন মিলিয়ন রিয়ালের দুর্নীতি ও অনিয়মের দায়ে তাদের গ্রেপ্তারি পরোয়ানা জারি করে সৌদি পুলিশ। অভিযোগের ভিত্তিতে দুই জনকে গ্রেপ্তার করলেও বাকিরা এখনও পলাতক।

প্রায় আট বছর ধরে ম্যনেজিং কমিটির দুর্নীতি, অনিয়ম ও অদক্ষ শিক্ষকের অনভিজ্ঞতার কারণে জেদ্দাস্থ বাংলাদেশ ইন্টারন্যশনাল স্কুল ইংলিশ শাখা তার ঐতিহ্য হারিয়ে ফেলতে বসেছে এবং শিক্ষার মান দিনের পর দিন নষ্ট হয়ে শিক্ষা ব্যবস্থায় চরম দৈন্যদশা বিরাজ করছে বলে অভিযোগ এনেছেন অনেক অভিভাবক।

সূত্র মতে, বর্তমান ম্যানেজিং কমিটির চেয়ারম্যান কাজী নিয়ামুল বশির, ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দীন মাহমুদ, সদস্য মাহবুবুল্লাহসহ স্কুলের চেয়ারম্যানের সাথে হাত মিলিয়ে স্কুলের উন্নয়নমূলক কোনো কার্যক্রম বা ভবন নির্মাণে পদক্ষেপ নিচ্ছে না। বিভিন্ন অজুহাতে স্কুল থেকে টাকা তুলে বিভিন্ন নামে বেনামে লুটপাট করে আসছে। সৌদি শিক্ষা মন্ত্রণালয়ের দুর্নীতি ও অনিয়মের তদন্ত করে অডিট রিপোর্ট দেয়া এবং লাইসেন্স নবায়ন করার সময় বেধে দিলেও সেদিকে তারা লক্ষ দেয়নি বলে জানান অভিভাবক কমিটির নির্বাহী সদস্য মনিরুজ্জামান উজ্জ্বল।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: