তিতাসে প্রধান শিক্ষকের মনগড়া কমিটি ভেঙ্গে গ্রামবাসীর উদ্যোগে পূর্ণগঠন

মোঃ জুয়েল রানাঃ কুমিল্লা তিতাসে স্থানীয় লোকজনের সাথে আলোচনা না করে উপজেলার সাতানী ইউনিয়নের হরিণপুর এম.এ.তাহের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ তুলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ফুঁসে উঠেছে গ্রামবাসী।

ঘটনার প্রতিবাদে গত (২ সেপ্টেম্বর) সোমবার বিদ্যালয়ের মাঠে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সভায় অভিযোগ কারীরা বলেন, উপজেলা শিক্ষা অফিসের ঘোষিত নির্বাচনী তফসিলের আইন ভঙ্গ করে এবং কাউকে না জানিয়ে পূর্বের কমিটির সাথে যোগসূত্রে হরিণপুর এম.এ.তাহের সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল চন্দ্র রায় তাহার নিজের ইচ্ছায় পকেট কমিটি গঠনের তালিকা করে ইউপি চেয়ারম্যান এর নিকট জমা দেন। এ ঘটনায় ফুঁসে উঠেছেন অত্র এলাকার সাধারণ জনগণ। তাদের দাবি, নির্বাচন দিয়ে বিধি মোতাবেক কমিটি পূর্গনঠন করা হোক।এসময় উপস্থিত ছিলেন মুন্নাফ মেম্বার, মজিবুর রহমান, হারাধন ভৌমিক, শান্তি রঞ্জণ ভৌমিক, রমেশ চন্দ্র ভৌমিক, আবদুল মজিদ. মো.লিটন মিয়া, মো.আক্তার হোসেন, শাহজালাল ও দিলু মিয়া, রোশন আলী, আলাউদ্দিন, মাসুদ, মালু মিয়া, মুকবল হোসেন, কামাল প্রমূখ। এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল চন্দ্র রায় বলেন, আমি পূবের্র কমিটির সকলকে অবগত করেছি।

পরে অভিযোগ কারী ও গ্রামবাসীদের প্রতিবাদে গত (৩ সেপ্টেম্বর) মঙ্গলবার প্রধান শিক্ষক প্রফুল্ল চন্দ্র রায় ইউপি চেয়ারম্যান এর নিকট জমা দেওয়া নিজের মনগড়া করা কমিটির কাগজপত্র উত্তোলন করে এবং সকলের কাছে ভুল শিকার করেন। পরবর্তীতে (৪ সেপ্টেম্বর) বুধবার এলাকাবাসীর সকলের সম্মতিক্রমে কমিটি পূর্ণগঠন করে ইউপি চেয়ারম্যানের নিকট জমা দেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ