কুমিল্লার মুরাদনগরে নানা কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীন বাংলার স্থপতি ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সূচনা করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে কবি নজরুল মিলনায়তনে ‘‘বঙ্গবন্ধুর জন্মদিন শিশুর হৃদয় হোক রঙিন’’ প্রতিপাদ্য বিষয়ের উপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

উপজেলা নিবাহী অফিসার অভিষেক দাশ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসানুল আলম কিশোর।

প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী ও জামাল উদ্দিনের যৌথ সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুন-অর-রশিদ, সহকারী কমিশনার (ভুমি) সাইফুল ইসলাম কমল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা মোহাম্মদ নাজমুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা মাইনুদ্দিন আহমেদ সোহাগ, উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান আবুল কালাম আজাদ তমাল, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক গোলাম ফারুক রানা, মুরাদনগর থানার অফিসার ইনচার্জ সাদেকুর রহমান, বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান তালুকদার।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: