হোমনায় ৯ ইউপিতেই আওয়ামী লীগের বিদ্রোহী

কুমিল্লার হোমনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে মঙ্গলবার ছিল মনোনয়পত্র জমা দেওয়ার শেষ দিন। এতে উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের প্রত্যেকটিতেই আওয়ামী লীগ ও নৌকা প্রতীকের বিপরিতে একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আপরদিকে বিএনপি সরাসরি নির্বাচনে না গেলেও স্বতন্ত্রভাবেই নির্বাচনে অংশগ্রহণ করছেন বিএনপি এবং ৪ টিতে জাতীয় পার্টির প্রার্থীরা।

রিটার্নিং অফিসারদের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী- ১ নং মাথাভাঙা ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক বর্তমান চেয়ারম্যান নাজিরুল হক ভূঁইয়া; বিদ্রোহী প্রার্থী হয়েছেন যুব লীগ নেতা স্বপন খান এবং বিএনপির সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম মোল্লা। ২নং ঘাগুটিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইকবাল হোসেন রনি (নৌকা); বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগ নেতা ইউনুছ মিয়া স্বাধীন, এবং বর্তমান চেয়ারম্যান মফিজুল ইসলাম গণি বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতা আমান উল্লাহ। ৩ নং দুলালপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জসীম উদ্দিন সওদাগর (নৌকা); বিদ্রোহী প্রার্থী ছাত্রলীগ নেতা সজিব রানা ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান। ৪ নং চান্দেরচর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মোজাম্মেল হক (নৌকা); বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার মোল্লা এবং মাওলানা আবদুল কুদ্দুস বিএনপি। ৫ নং আছাদপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ছিদ্দিকুর রহমান (নৌকা), বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও কৃষকলীগ নেতা জালাল উদ্দিন পাঠান এবং সাবেক চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম বিএনপি। ৬ নং নিলখী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকার (নৌকা); বিদ্রোহী প্রাথী যুব লীগ নেতা মো. লাখ মিয়া। ৭ নং ভাষানিয়া ইউনিয়নে আবদুল আউয়াল (নৌকা); তিন জন বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও যুব লীগ নেতা কামরুল ইসলাম, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামরুজ্জামান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক হোসেন সরকার এবং সাবেক চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ বিএনপি। ৮ নং ঘাড়মোড়া ইউনিয়নে একেএম মনিরুজ্জামান (নৌকা); দুই জন বিদ্রোহী প্রার্থী আওয়ামী লীগ নেতা মর্তুজা হাসান ও মৎস্যজীবী লীগ নেতা মোস্তফা কামাল এবং বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহান মোল্লা বিএনপি। ৯ নং জয়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান তাইজুল ইসলাম মোল্লা (নৌকা); বিদ্রোহী প্রাথী আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন ধনু মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উল্লেখ্য, উপজেলার ৯টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে সুষ্ঠুভাবে ৪৬৪ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল সম্পন্ন হয়েছে। চেয়ারম্যান পদে মোট ৫১, সংরক্ষিত সদস্য ৯৬ ও সাধারণ সদস্য পদে ৩১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ৯, ইসলামী আন্দোলন বাংলাদেশ ৭, জাতীয় পার্টি ৪, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ১ এবং স্বতন্ত্রভাবে ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ