ওয়াজ মাহফিলে ৪টি ডিম নিলামে বিক্রি হলো ১০ হাজার টাকা

এবার ওয়াজ মাহফিল চলাকালে কবরস্থান উন্নয়নে দান করা এক হালি ডিমের দাম নিলামে উঠলো ১০ হাজার টাকা। মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে গত শনিবার রাতে অনুষ্ঠিত বার্ষিক ওয়াজ মাহফিলে এই ডিম নিলামে ওঠে।

এদিন ঈদগাহ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হেমায়েতপুর জয়নাবাড়ী মসজিদের খতিব মুফতি আশেকে এলাহী। তিনি কবরস্থানের উন্নয়নের জন্য মাহফিলে আগত এলাকাবাসীর কাছে আহ্বান জানান। এ সময় এক ব্যক্তি তার সামর্থ্য অনুযায়ী ৪টি (এক হালি) ডিম কবরস্থানের উন্নয়নে দান করেন।

এদিকে মাহফিলের বিশেষ বক্তা মুফতি আশেকে এলাহী ওয়াজ-মাহফিল মঞ্চে আনুষ্ঠানিকভাবে ওই এক হালি ডিম বিক্রি করতে প্রকাশ্যে নিলামে তোলেন। ডিম কিনতে আগ্রহীরা শুরু করেন ২০০ টাকা দর দিয়ে। অনেকে হাজার টাকাও হাঁকান।

এক পর্যায় হাসান বেপারী নামের এক ব্যক্তি ডিম চারটির দাম এক লাফে ১০ হাজার টাকা হাঁকান। পরে মুফতি আশেকে এলাহী সর্বোচ্চ দাম ওঠায় হাসান বেপারীকে ডিম চারটি তার হাতে তুলে দেওয়া হয়। মাহফিলে আসা সবার সামনেই নগদ ১০ হাজার টাকা তুলে দেন।

এদিকে এক হালি ডিম ১০ হাজার টাকায় কেনা নিয়ে হাসান বেপারী জানান, ডিমটি কেনা মুখ্য নয়, কবরস্থান উন্নয়নে শরিক হওয়াটাই ছিল তার মুখ্য উদ্দেশ্য। তার প্রয়াত মা-বাবার জন্য সবার কাছে দোয়া কামনা ও কবরস্থান উন্নয়নে এই দান।

আরো পড়ুন