কুমিল্লায় ঈদ উপহারের শাড়ি-পাঞ্জাবি নিয়ে আ.লীগ নেতাদের মধ্যে হাতাহাতি

কুমিল্লার লালমাই উপজেলায় ঈদ উপলক্ষ্যে আওয়ামী লীগের কুমিল্লা জেলা সভাপতি, সংসদ সদস্য ও অর্থমন্ত্রীর পক্ষ থেকে দলীয় নেতাকর্মীদের জন্য পাঠানো ঈদ উপহার শাড়ি ও পাঞ্জাবি নিয়ে হাতাহাতি ও গালাগালির অভিযোগ পাওয়া গেছে।

ভূলইন দক্ষিণ ইউনিয়ন পরিষদের নারী মেম্বার মরিয়ম আক্তার মনি উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তারের বিরুদ্ধে উপহার সামগ্রী বিতরণে অনিয়মের অভিযোগ এনেছেন।

ভূলইন দক্ষিণ ইউনিয়নের ১.২ ও ৩ নম্বর ওয়ার্ডের নারী মেম্বার মরিয়ম আক্তার মনির অখিযোগ, সদ্য নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তারকে ফোন করে তিনি তার উপহারের শাড়ি চাইলে ভাইস চেয়ারম্যান তাকে গালাগাল করেন এবং গত উপজেলা পরিষদ নির্বাচনে তার বিপক্ষে যারা প্রচার প্রচারণা চালিয়েছেন- এমন কাউকে শাড়ি দিবেন না বলে জানান।

এ নিয়ে উভয় জনপ্রতিনিধির মধ্যে বাকবিতণ্ডা হয়।মরিয়ম আক্তার মনি বলেন, উনি যেমন আওয়ামী লীগ করেন- আমিও করি, উনি যেমন নির্বাচিত প্রতিনিধি আমিও জনপ্রতিনিধি।

এছাড়াও বেলগর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হালিম মজুমদার উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বেলগর উত্তর ইউনিয়ন সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আবুল খায়েরের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের কাছে অভিযোগ করেন।

বৃহস্পতিবার সকালে পাঞ্জাবি নিয়ে আবুল খায়ের মজুমদারের সঙ্গে আবদুল হালিম মজুমদার সাথে পর্যাপ্ত হাতাহাতি এবং এ সময় উভয় পক্ষের দুজন আহত হন।

লালমাই উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, অর্থমন্ত্রী প্রতি ইউনিয়নে ৪০০ পিস লুঙ্গি, ২৫০ পিস পাঞ্জাবি ও ৮০০ পিস শাড়ি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বিতরণের জন্য পাঠান।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তারকে এ ব্যাপারে জানতে মোবাইল ফোনে কল করলে সাংবাদিক পরিচয় পেয়ে ফোন বন্ধ করে দেন।

অভিযোগকারী মরিয়ম আক্তার মনি বলেন, মাএ ২/৩ মাস হলো উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার শপথ গ্রহণ করেছেন।এই ঘটনার মাধ্যমে বুঝা যাচ্ছে উনার কাছ থেকে লালমাইবাসী কী পাবেন।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ এসেছে, আমরা ঈদ পরবর্তী কোন এক সময় উভয় পক্ষকে ডেকে মিমাংসা করে দেব। তবে করোই ক্ষমতার অপব্যবহার করা উচিত নয়।

আরো পড়ুন