কুমিল্লায় সহস্রাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা দিলো সেনাবাহিনী

কুমিল্লায় বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এ ক্যাম্পেইনে প্রায় সহস্রাধিক অসহায়-নিঃস্ব মানুষকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ দেওয়া হয়েছে।

৩৩ পদাতিক ডিভিশনের জিওসির দিক নির্দেশনায় ৩১ ফিল্ড অ্যাম্বুলেন্সের সার্বিক তত্ত্বাবধানে মঙ্গলবার (৩০ মে) কুমিল্লা সদরের কালিরহাট এলাকার এবিসি ইন্টারন্যাশনাল স্কুলে দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

৩১ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ মেহেদীসহ ৩১ ও ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের ক্যাপ্টেন ইয়াছিন, ক্যাপ্টেন তানহিয়াতসহ সাতজন চিকিৎসক এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে স্বাস্থ্যসেবা দেন।

৩১ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ মেহেদী জানান, ৩৩ পদাতিক ডিভিশনের দিক নির্দেশনায় আমরা ৩১ ও ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্স কালিরবাজার এলাকায় স্থানীয় অসামরিক জনসাধারণের মধ্যে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ দিয়েছি। আমরা বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় স্থানীয় বেসামরিক ও অসহায় মানুষের জন্য এমন মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করে থাকি। এখানে আসা রোগীদের মধ্যে বেশিরভাগই নারী-শিশু ও বয়স্ক লোক ছিলেন। আমরা ফ্রি স্বাস্থ্যসেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধও দিয়েছি। এ ক্যাম্পেইনে প্রায় এক হাজার জনসাধারণকে স্বাস্থ্যসেবা দিতে পেরেছি।

আরো পড়ুন