চান্দিনার এমপি প্রাণ গোপালের বক্তব্য ভাইরাল

বিভিন্ন সময়ে এলাকার সভা-সমাবেশে বক্তব্য দিয়ে ভাইরাল হয়েছেন কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য (এমপি) ডা. প্রাণ গোপাল দত্ত। কিন্তু এবার একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে জড়িয়ে মিথ্যা তথ্য দিয়ে বক্তব্য দেওয়ার অভিযোগ উঠেছে এই এমপির বিরুদ্ধে।

গত শনিবার (২০ মে) চান্দিনা উপজেলার বাতাঘাসি ইউনিয়নের শব্দল এলাকায় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এমপি ডা. প্রাণ গোপাল দত্ত। ওই বক্তব্যের একটি শর্ট ক্লিপ রোববার (২১ মে) সকাল থেকে ভাইরাল হতে থাকে ফেসবুকে।

১৭ সেকেন্ডের ওই ভিডিওতে এমপি প্রাণ গোপাল দত্তকে বলতে শোনা যায়, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নমিনেশন না দিয়ে বলছিল- দুই বোনের পাশাপাশি রেখে যে, আমরা ভাই হারাতে চাই না। আপনি যে নির্বাচন করতে যাবেন, আপনাকে হয় রেদোয়ান মেরে ফেলবে, না হয় আলী আশরাফ মেরে ফেলবে। দুইজনে মিলে যদি না পারে তাহলে কর্নেল রশিদকে ভাড়া কইরা আইনা মারবে।’

প্রাণ গোপাল দত্ত এলাকায় রাজনীতি করতে গেলে এমপি অধ্যাপক আলী আশরাফ তাকে হত্যা করতে পারেন- তার এমন বক্তব্যের ভিডিও এখন ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে প্রয়াত এমপি অধ্যাপক আলী আশরাফের পরিবার থেকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানানো হয়েছে। ক্ষোভ ছড়িয়েছে দলীর নেতাকর্মীদের মাঝেও।

দলীয় সূত্রে জানা যায়, ২০২১ সালের ৩০ জুলাই সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে শূন্য হওয়া কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. প্রাণ গোপাল দত্ত। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রাণ গোপাল দত্ত বাদে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপনির্বাচনে নির্বাচিত হন। উপনির্বাচনের পর থেকে উপজেলা আওয়ামী লীগের সঙ্গে প্রাণ গোপাল দত্তের দূরত্ব বাড়তে থাকে। দলীয় কোন্দল চরম আকার ধারণ করেছে।

চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে আছেন প্রয়াত এমপি অধ্যাপক আলী আশরাফের ছেলে মুনতাকিম আশরাফ টিটু।

সোমবার (২২ মে) দুপুরে এ বিষয়ে টিটু বলেন, তিনি (এমপি) এর আগেও অধ্যাপক আলী আশরাফসহ বিভিন্ন বিষয়ে মিথ্যা ও আপত্তিকর বক্তব্য দিয়ে ভাইরাল হয়েছেন। কিন্তু এবার মাননীয় প্রধানমন্ত্রী এবং উনার বোনকে জড়িয়ে মিথ্যাচার করছেন। যেটা সম্পূর্ণ বানোয়াট এবং বিভ্রান্তিকর। এটা কোনোভাবেই মেনে নেওয়ার মতো না। আমরা ইতোমধ্যেই সিদ্ধান্ত নিয়েছি মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যাচার করায় আমরা এমপি প্রাণ গোপাল দত্তের বিরুদ্ধে মানহানির মামলা করব।

এ বিষয়ে কথা বলতে এমপি প্রাণ গোপাল দত্তের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

আরো পড়ুন