নায়ক ফারুক আমার পীর ছিলেন: মিশা সওদাগর

বাংলা সিনেমার জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর বলেছেন, চিত্রনায়ক ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন খান (ফারুক) সম্মানের দিক থেকে আমার কাছে ছিলেন একজন পীর সমতুল্য। তিনি ছিলেন অত্যন্ত অমায়িক মানুষ। মঙ্গলবার (১৬ মে) দুপুর ১টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ফারুকের মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমে এসব কথা বলেন তিনি।

মিশা সওদাগর বলেন, পীর শব্দের অর্থ আমি জানি না। তবে আমরা জানি, পীর মানে যাকে মান্যগণ্য করা যায়, যিনি মুরুব্বি। আমি সবসময় ফারুক ভাইকে বলতাম আপনি আমার পীর সাহেব।

অভিনেতা আরও বলেন, ফারুক ভাই যদি কখনও কারও ওপরে রাগ করতেন, আর সেই ব্যক্তি যদি একবার তার সামনে এসে সরি বলতেন, তাহলে নিমিষেই ফারুক ভাইয়ের সেই রাগ পানি হয়ে যেতো। এমনকি তাকে বুকে জড়িয়েও নিতেন। এমন মানুষ আর দ্বিতীয়জনকে দেখিনি আমি।

তিনি বলেন, ফারুক ভাই অসম্ভব গুণী একজন অভিনেতা ছিলেন। সেই সঙ্গে বড় মাপের ভালো মানুষও ছিলেন। যারাই তার সঙ্গে মিশেছেন, তারাই এ বিষয়ে ভালো জানেন। যখনই কোনো সমস্যা নিয়ে তার কাছে কেউ গেছেন, ভাই তাকে সর্বোচ্চ উপকার করার চেষ্টা করেছেন। আমার মনে হয় না, তার কাছে সহযোগিতা চেয়ে কেউ কোনোদিন ফেরত এসেছেন।

এ সময় সঙ্গে ছিলেন অভিনেতা ও চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়ক জায়েদ খান, চিত্রনায়িকা নিপুন ও জয় চৌধুরীসহ অনেকে।

এর আগে, মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যানারে কিংবদন্তী এ অভিনেতাকে শ্রদ্ধা জানানোর আয়োজন করা হয়। শুরুতে বীর মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক ফারুকের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। প্রথমে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের পক্ষে তার সামরিক সচিব লেফটেন্যান্ট কর্নেল জাহাঙ্গীর আলম ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল কবির আহমেদ শ্রদ্ধা জানান।

আরো পড়ুন