ব্রাজিলের উদ্দেশে উড়াল দিলেন বাংলাদেশের ফুটবলার নাজমুল

অবশেষে মোহামেডানের তরুণ ফুটবলার নাজমুল আকন্দ গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ব্রাজিলের পথে উড়াল দিয়েছেন। রংপুরের পীরগঞ্জের এই যুবক ব্রাজিলে যাচ্ছেন দেশটির সাও পাওলো শহরের তৃতীয় বিভাগের ক্লাব সালতোর ট্রায়ালে যোগ দিতে। ট্রায়ালে টিকলে ক্লাবটিতে খেলার বিষয়ে চুক্তি হবে নাজমুলের।

গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে নাজমুল আকন্দ বলেছেন, ‘ক্লাবে (মোহাডোন) দুপুরের খাবার খেয়ে বেলা আড়াইটার সময় বিমান বন্দরের উদ্দেশ্যে রওয়ানা দেই। আমার সাথে বাবা, মামা, কয়েকজন বন্ধু এবং আমার ফুটবলার হওয়ার অন্যতম কারিগর পীরগঞ্জ ফুটবল একাডেমির কোচ মাহমুদুল হাসান সোহেল বিমান বন্দর পর্যন্ত এসেছিলেন। আমাকে ভেতরে প্রবেশ করিয়ে তারা চলে গেছেন। এখন আমি ইমিগ্রেশন সম্পন্ন করে বিমান ধরার জন্য অপেক্ষা করবো।’

এদিকে নাজমুল আকন্দের এটি দ্বিতীয়বার ব্রাজিল যাওয়া। ২০১৯ সালে যে পাঁচ কিশোর ফুটবলার ব্রাজিলে গিয়ে দেশটির বিখ্যাত গামা ক্লাবে এক মাস প্রশিক্ষণ নিয়ে এসেছিলেন, তার একজন নাজমুল আকন্দ। তিনি দ্বিতীয়বার পেলে-নেইমারদের দেশে যাচ্ছেন।

এদিকে নাজমুলের এবার ব্রাজিল যাওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বিমানভাড়া ব্যবস্থা করতে না পারায় নাজমুলের ব্রাজিল যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছিল।

এর আগে তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন কারো সহযোগিতা না পেলে প্রয়োজনে জমি-জমা বন্ধক রেখে বিমানের টিকিটের ব্যবস্থা করে ব্রাজিলে যাবেন। তবে জমি বন্ধক রাখতে হয়নি তাকে, বিমানভাড়ার জন্য ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুলকে দিয়েছেন ৩ লাখ টাকা।

আরো পড়ুন