কুমিল্লা বুড়িচংয়ে পুলিশি বাধায় পণ্ড বিএনপির ইফতার

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার বুড়িচং উপজেলা বিএনপির ইফতার মাহফিল ও আলোচনা সভা পণ্ড করে দিয়েছে পুলিশ। বুধবার জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল আয়োজন করেছিলো উপজেলা বিএনপি। সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও বুড়িচং-ব্রাহ্মণপাড়া বিএনপির সাংগঠনিক সমন্বয়ক শওকত মাহমুদকে প্রধান অতিথি করা হয়। কিন্তু পুলিশি বাধায় সভা ও ইফতার অনুষ্ঠান করতে না পেরে বিক্ষোভ করেছে বিএনপির নেতাকর্মীরা।

বিক্ষোভ সমাবেশে বুড়িচং উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন অভিযোগ করেন, জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে  বিকেলে কুমিল্লার বুড়িচং উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের যৌথ উদ্যোগে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে আয়োজন করা হয়। অনুষ্ঠানের বিষয়ে ৫ দিন পূর্বে বুড়িচং থানা পুলিশকে অবহিত করলে পুলিশ জানায়, লিখিত ভাবে জেলা পুলিশ সুপারের বরাবরে অবেদন করার জন্য। পরে উপজেলা বিএনপির প্যাডে অনুষ্ঠানে অনুমতি চেয়ে আবেদন করা হয়। এই অনুযায়ী গত ২ দিন ধরে অনুষ্ঠানে আয়োজন সম্পন্ন করা হয়। বুধবার সকাল থেকেই অনুষ্ঠান স্থলে প্যান্ডেল, চেয়ার-টেবিল সাজানো হয়।

দুপুর আড়াইটায় বুড়িচং থানা পুলিশ অনুষ্ঠান স্থলে গিয়ে ব্যাপক তল্লাশি চালায়। পরে প্যান্ডেল ভেঙে দিয়ে অনুষ্ঠানের ব্যানার নিয়ে আসে এবং অনুষ্ঠান করার কোনো অনুমতি নেই বলে জানিয়ে দেয়। পুলিশের বাঁধার খবরটি নেতাকর্মীদের মাঝে ছড়িয়ে পরে। বিকেল ৪টায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ অনুষ্ঠান স্থলে আসেন। কিন্তু তাকে অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে দেয়নি পুলিশ।

পরে উত্তর বাজারে বিক্ষোভ সমাবেশে শওকত মাহমুদ ছাড়াও আরো উপস্থিত ছিলেন- কুমিল্লা দ. জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও বি-পাড়া উপজেলা বিএনপির সভাপতি মো. জসিম উদ্দিন, সেক্রেটারী শাহ আলম খোকন, বুড়িচং উপজেলা বিএনপির সেক্রেটারী মো. কামাল হোসেন, সাবেক সেক্রেটারী মো. কবির হোসেন, সরকার জহিরুল হক মিঠুন, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ীন কবির বাবুল, যুগ্ম সম্পাদক আবু ইউসুফ তুহিনসহ উপজেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সূত্রঃ পরিবর্তন

আরো পড়ুন