বিশ্বকাপ জিতবে মরক্কো: দ্য সিম্পসন্সের ভবিষ্যদ্বাণী

চলতি কাতার বিশ্বকাপ নিয়ে প্রায় সকল ভবিষ্যদ্বাণীকে অসার প্রমাণ করে এখন সেমিফাইনালে আফ্রিকান দেশ মরক্কো। আসরের মাত্র দুইটি দেশ এখনও পর্যন্ত অপরাজিত, ক্রোয়েশিয়ার সাথে এই ছোট্ট তালিকায় আছে আশরাফ হাকিমি-হাকিম জিয়েচদের দলও। এবার আমেরিকান সিটকম সিরিজ ‘দ্য সিম্পসন্স’র ভবিষ্যদ্বাণীতে দেখা গেছে, বিশ্বকাপ ট্রফিটাও উঠতে যাচ্ছে মরক্কোর হাতে।

এদিকে আমেরিকান বিখ্যাত সিটকম সিরিজ দ্য সিম্পসন্সকে আরও একটি কারণে মনে রাখা উচিত। আর সেটা হচ্ছে তার নির্ভুল ভবিষ্যদ্বাণীর ক্ষমতা। এর আগে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের জয়লাভ, কোভিড-১৯, বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টের হেলিকপ্টার দুর্ঘটনাসহ বেশ কয়েকটি বৈশ্বিক ঘটনার ভবিষ্যদ্বাণী নির্ভুলভাবে করেছিল দ্য সিম্পসন্স।

সাম্প্রতিক সময়ে একটি ছবি অন্তর্জালে ভাইরাল হয়েছে। ছবিটিতে দেখা যায়, দ্য সিম্পসন্সের চরিত্রগুলো মরক্কোর জার্সি পড়ে উল্লাস করছে। ছবির ক্যাপশনে লেখা, ২০২২ সালের কাতার বিশ্বকাপ জয় করবে মরক্কো।

এছাড়া, ছবিটির বামপাশে একটি সিম্পসন চরিত্রের সাথে মরক্কোর কোচ ওয়ালিদ রেগরাগির চেহারার ব্যাপক সাদৃশ্যও দেখা গেছে। ফ্যাক্ট চেকের কয়েকটি সূত্র জানিয়েছে, দ্য সিম্পসন্সের এই ভবিষ্যদ্বাণীর ছবিটি ফটোশপের মাধ্যমে তৈরি করেছে সিরিজটির কয়েকজন ফ্যান।

আরো পড়ুন