মেসিরা টাকার জন্য খেলে না, দেশর জন্য খেলে: স্কালোনি

বর্তমান সময়ে সেরা ফুটবলার লিওনেল মেসির জন্য এটা শেষ বিশ্বকাপ। বর্ণাঢ্য ক্যারিয়ারে বিশ্বকাপ শিরোপা জেতার এটাই শেষ সুযোগ। ফুটবল জাদুকরকে বিশ্বকাপ শিরোপা উপহার দিতে একজোট হয়েছে আর্জেন্টিনা দল। মেসির জন্য তারা সব করতে প্রস্তুত। ১৯৮৬ সালে দিয়াগো ম্যারাডোনার জাদুতে সর্বশেষ বিশ্বকাপ জেতা আর্জেন্টিনার সামনে আরও একটি দারুণ সুযোগ।

আজ মঙ্গলবার রাত ১ টায় সেমিফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। আজ ক্রোয়েশিয়াকে হারাতে পারলেই আর্জেন্টিনা চলে যাবে ফাইনালে। গত ২০১৪ সালে ফাইনালে গিয়েও শিরোপা পানানি মেসি। এবার তারা একজোট। কিন্তু কীভাবে দলের সবাইকে একই সুঁতায় গাঁথা সম্ভব?

এদিকে সেমিফাইনালের আগে ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেছেন, ‘ফুটবলাররা দেশের মানুষের জন্য খেলে, পরিবারের জন্য জন্য খেলে। টাকার জন্য নয়, তারা খেলে সম্মানের জন্য। আমরা জানি, আর্জেন্টাইনরা কতটা কষ্ট করে। আশা করছি, তাদের কিছুটা আনন্দের উপলক্ষ এনে দিতে পারব।’

এর আগে গত রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর ২০১৯ সালে আর্জেন্টিনার দায়িত্ব নেন লিওনেল স্কালোনি। তখন থেকেই আর্জেন্টিনার নতুন পথচলার শুরু। ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে তারা বিশ্বকাপ খেলতে এসেছে।

সর্বশেষ কোপা আমেরিকাতেও চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এই দলকে নিয়ে শিরোপার প্রত্যাশা করাই যায়। স্কালোনি আরও বলেছেন, ‘বিশ্বকাপ জেতা পারিপার্শ্বিক অনেক কিছুর ওপর নির্ভর করে। কিন্তু আমরা নিজেদের সর্বোচ্চটা উজার করে দেব।’

আরো পড়ুন